রাঙামাটি । রোববার, ১০ ডিসেম্বর ২০২৩ , ২৫ অগ্রাহায়ণ ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ২২:৪১, ১৩ নভেম্বর ২০২৩

আপডেট: ১১:১৩, ১৪ নভেম্বর ২০২৩

আজ রাঙামাটিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ রাঙামাটিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
পোস্টার: রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ

রাঙামাটি জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে তিনি এসব প্রকল্প উদ্বোধন করবেন।

রাঙামাটি জেলাপ্রশাসনের সম্মেলন কক্ষে মাল্টিমিডিয়ার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন করেছে জেলা প্রশাসন। এ সময় জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গকে উপস্থিত থাকার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দেশের বিভিন্ন স্থানের উন্নয়ন প্রকল্প উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙামাটির বিভিন্ন উন্নয়ন প্রকল্পেরও উদ্বোধন করবেন।

তন্মধ্যে ৩টি ব্রীজ, ৩১টি প্রাথমিক বিদ্যালয় ভবন, ৩টি উচ্চ বিদ্যালয় ভবন, ১টি কলেজ ভবন এবং আশ্রয়ণ প্রকল্প-২ এর ১২৩টি ভূমিহীন ও গৃহহীনের ঘর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পাকা ঘর।

তিনটি ব্রীজের মধ্যে, রাঙামাটি জেলার লংগদু উপজেলাধীন কালাপাকুজ্জ্যা ইউয়িন (মাহিল্ল্যা)-মাইনীমুখ গ্রোথ সেন্টার সড়কে ২০৪৫ মিটার চেইনেজে ১০৫ মিটার দীর্ঘ সেতু, কালাপাকুজ্জ্যা ইউনিয়ন (মাহিল্ল্যা)-মাইনীমুখ গ্রোথ সেন্টার সড়কে ৩৫২০মিটার চেইনেজে ১৪০মিটার দীর্ঘ সেতু ও বাঘাইছড়ি উপজেলাধীন মারিশ্যা বাজার-দুরছড়ি বাজার সড়কে ১০১৭০ মিটার চেইনেজে ১০৫ মিটার দীর্ঘ সেতু।

উচ্চ বিদ্যালয়সমূহের মধ্যে, বরকল উপজেলার ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয়, বিলাইছড়ি উপজেলার ফারুয়া উচ্চ বিদ্যালয় ও লংগদু উপলোর করল্যাছড়ি উচ্চ বিদ্যালয়। একই সাথে লংগদু উপজেলার লংগদু সরকারি কলেজও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও জেলায় ৩১টি প্রাথমিক বিদ্যালয়ের পাকাভবন উদ্বোধন করবেন তিনি।