রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:৫৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪

খাগড়াছড়িতে ব্যাংকের ১০ লাখ টাকা নি‌য়ে উধাও সেই পিয়ন গ্রেফতার

খাগড়াছড়িতে ব্যাংকের ১০ লাখ টাকা নি‌য়ে উধাও সেই পিয়ন গ্রেফতার

খাগড়াছড়ি থে‌কে পৌনে ১০ লাখ টাকা নি‌য়ে পালিয়ে যাওয়া ট্রাস্ট ব্যাংকের পিয়ন শৌখিন চাকমাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ‌্যায় এক প্রেসব্রিফিং-এ তথ্য নিশ্চিত করেছেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর। এর আ‌গে সোমবার রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকা জেলার গেন্ডারিয়া থানা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের শিক্ষার্থীরা তাদের মাসিক ফি ট্রাস্ট ব্যাংক লিমিটেডে জমা দেন। প্রতি মাসে শিক্ষার্থীদের সুবিধার্থে ব্যাংকের একজন কর্মচারী স্কুলের একটি সুবিধাজনক কক্ষে বসে ফি সংগ্রহ করেন এবং সংগৃহীত টাকা ব্যাংকে জমা করে থাকেন। এরই ধারাবাহিকতায় ব্যাংকের ম্যানেজারের নির্দেশে ব্যাংকের অফিস পিয়ন শৌখিন চাকমা চলতি মা‌সে ওই স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে ৯ লাখ ৬৯ হাজার ১৫০ টাকা সংগ্রহ করে। কিন্তু তিনি টাকা ব্যাংকে জমা না দিয়ে অজ্ঞাতস্থানে আত্মগোপন চলে যান। এ ঘটনায় খাগড়াছড়ি ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ম্যানেজার বাদী হয়ে গত ৪ ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করেন।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর জানান, অভিযোগ পাওয়ার পর খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তৌফিকুল আলমের নেতৃত্বে সদর থানার ওসি তানভীর হাসান ও তদন্ত কর্মকর্তাসহ অন্যান্য অফিসারদের সমন্বয়ে একটি বিশেষ টিম গঠন করা হয়।

আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে তদন্ত ক‌মি‌টি ২৪ ঘণ্টার মধ্যেই শৌখিন চাকমাকে ঢাকার গেন্ডারিয়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। একই সময় তার কাছ থেকে ৪ লাখ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শৌখিন চাকমা ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত সৌখিন চাকমাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে অবশিষ্ট টাকা উদ্ধারসহ ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত কিনা বা কারো প্ররোচণা আছে কিনা সে রহস্য উদঘাটনের চেষ্টা করা হবে।

সম্পর্কিত বিষয়: