রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৪৮, ১১ ফেব্রুয়ারি ২০২৪

খাগড়াছড়িতে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ২ যুবক আটক

খাগড়াছড়িতে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ২ যুবক আটক

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দুই যুবককে আটক করেছে মহালছড়ি থানা পুলিশ।

মামলার সূত্রে জানা যায়, গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে চৌংড়াছড়ি যৌথখামার এলাকায় গৃহবধূ গৃহস্থালি কাজের জন্য কুয়া (পাহাড়ি ঝর্না) থেকে পানি সংগ্রহ করতে গেলে আগে থেকে উৎ পেতে থাকা দুই ব্যক্তি তার উপর ঝাপিয়ে পরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। ধস্তাধস্তির এক পর্যায়ে গৃহবধূ বাঁচাও বলে চিৎকার করলে তার স্বামী এগিয়ে আসলে অভিযুক্তরা পালিয়ে যায়। তাৎক্ষণিক তিনি থানায় উপস্থিত হন এবং নিজে বাদী হয়ে মহালছড়ি থানায় ধর্ষণ চেষ্টাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

অভিযোগ পেয়ে রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এসআই (নিরস্ত্র) মোহাম্মদ মাজহারুল হক ও এএসআই (নিরস্ত্র) কল্পরঞ্জন চাকমা’র নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে এজাহার ভুক্ত দুই ব্যক্তিকে মহালছড়ির চৌংড়াছড়ি এলাকা হতে গ্রেফতার কর‍তে সমর্থ হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন- মহালছড়ি কাটিং টিলা এলাকার মো. হাবিবুর রহমানের ছেলে মোঃ শাহাদাত হোসেন সাজু (২৫) ও চৌংড়াছড়ি গুচ্ছগ্রাম এলাকার মৃত মেছের আলীর ছেলে মোঃ টুলু মিয়া (২২)।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মহালছড়ি থানায় ধারা-৯(৪)(খ) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩; আইনে মামলা দায়ের হওয়ার ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তদের আটক করতে সক্ষম হন এবং গ্রেফতার কৃত ব্যক্তিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।