রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ

প্রকাশিত: ২৩:০৭, ২৯ জানুয়ারি ২০২৪

আপডেট: ২৩:১৩, ২৯ জানুয়ারি ২০২৪

বাঘাইছড়িতে অস্ত্র ও সরঞ্জামাদিসহ ইউপিডিএফ’র ৫ চাঁদা কালেক্টর আটক

বাঘাইছড়িতে অস্ত্র ও সরঞ্জামাদিসহ ইউপিডিএফ’র ৫ চাঁদা কালেক্টর আটক
 আটককৃত ইউপিডিএফ (প্রসীত) দলের ৫ চাঁদা কালেক্টর। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটির বাঘাইছড়িতে অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) দলের ৫ চাঁদা কালেক্টরকে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামাদিসহ আটক করেছে নিরাপত্তাবাহিনী। সোমবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার সময় তাদেরকে আটক করা হয়।

আটককৃত ইউপিডিএফ’র ৫ চাঁদা কালেক্টররা হলেন, বাঘাইছড়ি উপজেলার মারিশ্যার হাগলাছড়া গ্রামের বিদু ভূষন চাকমা’র ছেলে বিপ্লব চাকমা (৩৩), বাঘাইছড়ির বেতাগিছড়া গ্রামের বাধিচাঁন চাকমা’র ছেলে মিঠন চাকমা (২৮) ও একই গ্রামের বিজয় লাল চাকমার ছেলে রিতন চাকমা (৩৩), খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ক্ষেত্রপুর গ্রামের প্রতি রঞ্জন চাকমার ছেলে রত্না চাকমা (২৩) ও খাগড়াছড়ি সদর উপজেলার কালাচান চাকমার ছেলে পদ্মা রঞ্জন চাকমা (৪২)।

জানা যায়, বাঘাইছড়ি উপজেলার দীঘিনালা-মারিশ্যা রোডের অচলচুগ বনবিহার এলাকায় ইউপিডিএফ (প্রসীত) দলের চাঁদা কালেক্টরের একটি দল অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৬ ইবি বাঘাইহাট জোন। অভিযানে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামাদিসহ ০৫ জনকে আটক করা হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে ০১টি দেশীয় তৈরী এলজি, ০২টি কার্তুজ, চাঁদা আদায়ের খাতা, ০২টি মোটরসাইকেল ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ সময় জিঙ্গাসাবাদে আটককৃতরা নিজেদের ইউপিডিএফ (প্রসীত) দলের সক্রিয় চাঁদা কালেক্টর বলে স্বীকার করে।

পরবর্তীতে আটককৃত ইউপিডিএফ’র ৫ চাঁদা কালেক্টরকে আজ সন্ধা সাড়ে ৬টায় বাঘাইছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।