রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩৪, ৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৪:৩৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪

রাষ্ট্রপতির সাজেক সফরে খোলা থাকবে সকল রিসোর্ট-কটেজ : ডিসি রাঙামাটি

রাষ্ট্রপতির সাজেক সফরে খোলা থাকবে সকল রিসোর্ট-কটেজ : ডিসি রাঙামাটি
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিন অবকাশ যাপনে রাঙামাটি জেলার বাঘাইছড়ির সাজেক ভ্যালি পর্যটন কেন্দ্র সফরে আসবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতির সাজেক সফরে রিসোর্ট-কটেজ ও রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকছে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। তিনি জানান, ‘মহামান্য রাষ্ট্রপতির সফর উপলক্ষে সাজেকে কটেজ, রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকবেনা। মহামান্য রাষ্ট্রপতি অন্যান্য পর্যটকদের সাথেই সাজেকের সৌন্দর্য্য উপভোগ করবেন।’

মেঘ পাহাড়ের উপত্যকা সাজেক ভ্যালি আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়িতে অবস্থিত।

রাঙামাটি জেলা প্রশাসক বরাবরে রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০-১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও তাঁর সফর সঙ্গীগণের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রাষ্ট্রপতির সাজেক সফরের সিডিউল থাকলেও পরে ‘অনিবার্য কারণবশত’ সফরটি স্থগিত করা হয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সাজেক কটেজ মালিক সমিতি। তবে আগামী ১০-১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সফর নিয়ে রিসোর্ট, কটেজ ও রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকছেনা বলে জানান জেলা প্রশাসক।

সম্পর্কিত বিষয়: