রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১২:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ঢাবিতে ভর্তির সুযোগ পেলেন মোরসালিন-ঋতুপর্ণাসহ ৩১ খেলোয়াড়

ঢাবিতে ভর্তির সুযোগ পেলেন মোরসালিন-ঋতুপর্ণাসহ ৩১ খেলোয়াড়
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট চলতি শিক্ষাবর্ষে খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করেছে। গত বৃহস্পতিবার ফুটবল, ক্রিকেট এবং শনিবার অন্য সকল ডিসিপ্লিনে আবেদনকৃত খেলোয়াড়দের ভাইভা হয়।

কলা অনুষদে নয় ডিসিপ্লিন থেকে ৩১ জনের নামের তালিকা প্রকাশিত হয়েছে। তাদের মধ্যে সর্বাধিক ১২ জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী এ বিষয়ে বলেন, ‘অন্য সকল অনুষদের চেয়ে কলা অনুষদে খেলোয়াড়রা বেশি আবেদন করেছিল। দেড় শতাধিকের বেশি আবেদনের মধ্যে সাক্ষাৎকার ও যাচাই-বাছাইয়ের পর কলা অনুষদ তালিকা প্রকাশ করেছে।’

বিগত সময়গুলোতে অখেলোয়াড় ভর্তি হওয়ায় এই প্রক্রিয়া স্থগিত ছিল অনেক দিন। এবারের নির্বাচন শতভাগ স্বচ্ছ বলে দাবি শাহজানের, ‘যারা আন্তর্জাতিক ম্যাচ খেলেছে এবং সিনিয়র-জুনিয়র জাতীয় দলে রয়েছে পাশাপাশি এসএসসি-এইচএসসিতে একটি নির্দিষ্ট স্কোর আছে তারাই কেবল সুপারিশপ্রাপ্ত হয়েছেন।’

কলা অনুষদে তারকা খেলোয়াড়দের মধ্যে ক্রিকেটার তাওহীদ হৃদয়, আরচ্যার দিয়া সিদ্দিকী, ফুটবলার শেখ মোরসালিন, জিকু, ঋতুপর্ণা চাকমা, নিলুফা ইয়াসমিন নিলা অন্যতম। রোলবল, খো খো’র মতো অপ্রচলিত খেলা থেকেও তিন জন ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পাচ্ছেন।

কলা অনুষদে প্রাথমিকভাবে নির্বাচিতদের এই সপ্তাহের মধ্যেই বিষয় নির্বাচন (সাবজেক্ট চয়েজ) সম্পন্ন হওয়ার কথা। নির্বাচিতরা বিষয় নির্বাচনের পর ভর্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে। অন্যান্য অনুষদও খেলোয়াড় কোটায় নির্বাচন প্রক্রিয়া শিগগিরই সম্পন্ন করবে বলে জানা গেছে।