রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৫২, ১০ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০২৪

হেসেখেলে রংপুরের বিশাল জয়

হেসেখেলে রংপুরের বিশাল জয়
ছবি: সংগৃহীত

বাবর-ওমরজাইরা চলে যাওয়ায় অনেকেই ভেবেছিলেন চলতি বিপিএলে শক্তি হারিয়েছে রংপুর রাইডার্স। তবে হয়েছে উল্টোটা। বলা যায় আরো বেশি শক্তি নিয়ে মাঠে নেমেছে তারা। যার জেরে দলটির কাছে পাত্তাই পেল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২১১ রান সংগ্রহ করেছিল রংপুর। জবাবে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৮ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম।

৫৩ রানের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো শক্ত করেছে রংপুর। অন্যদিকে আট ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া চট্টগ্রাম রয়েছে টেবিলের তিন নম্বরে।

রান তাড়া করতে নেমে আজ শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম। নিজের প্রথম ওভারে দলটির ওপেনার জশ ব্রাউনকে বোল্ড করেন সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ টম ব্রুস।

ইমরান তাহিরের প্রথম বলেই এলবিডব্লিউ হয়ে ১৪ রানে সাজঘরে ফেরেন ব্রুস। দলের হয়ে একপ্রান্ত আগলে অড়েছেন সৈকত আলী। তবে তার ৪৫ বলে ৬৩ রানের ইনিংস ম্যাচের দাবির সঙ্গে ছিল অসামঞ্জস্যপূর্ণ।

এর আগে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে দারুণ সূচনা এনে দেন রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা।

প্রথম পাওয়ার প্লে-তে ৫২ রান যোগ করেন রনি-রেজা। দলীয় ৬১ ও ব্যক্তিগত ২৪ রানে রনি ফিরলে ভাঙে এ জুটি। সঙ্গী বিদায় নিলেও আপন গতিতে এগোতে থাকেন রেজা। সেই ধারাবাহিকতায় পান বিপিএলে নিজের প্রথম ম্যাচের ফিফটির দেখা।

ইনিংসের ত্রয়োদশতম ওভারে শহিদুল ইসলামকে চার হাঁকিয়ে ৩৬ বলে ফিফটি পূরণ করেন রেজা। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে পঞ্চাশোর্ধ্ব রানের জুটিও গড়েন তিনি। ২৭ রান করে সাকিব আউট হন। একই ওভারে ৫৮ রানে ফেরেন রেজা।

রংপুরের ইনিংসের বাকিটা টেনে নেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও জিমি নিশাম। এ দুজন গড়েন অপরাজিত ৮৯ রানে জুটি। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূরণ করেন নিশাম। তিনি ৫১ ও সোহান ৩১ রানে অপরাজিত ছিলেন।