রাঙামাটি । রোববার, ২৬ মে ২০২৪ , ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ০৯:৩১, ৯ মে ২০২৩

কেংরাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ে ছাই ৮০ দোকান ও বসতঘর

কেংরাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ে ছাই ৮০ দোকান ও বসতঘর

রাঙামাটি জেলার প্রত্যন্ত দুর্গম বিলাইছড়ি উপজেলার কেংরাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড,পুড়ে ছাই হয়ে গেছে প্রায় ৮০টি দোকান ও বসতঘর। সোমবার বেলা সাড়ে ১২ টায় এই অগ্নিকান্ড ঘটে।স্থানীয় ভাবে জানা যায় চায়ের দোকানের আগুনের সূত্রপাত ঘটেছে। 

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানান, বাজারের একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই দাউ দাউ করে আগুনের লেলিহান চার দিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় লোকজন, উপজেলা প্রশাসন,সেনাবাহিনী,পুলিশ, আনসার আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। তবে অতি তাপদাহ ও কাছে পানি না থাকায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। তাই ছোট বড় প্রায় ৮০টি দোকান ও সবতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে, কেংরাছড়ি বাজারে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শনে গেছেন বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসিসহ উপজেলা প্রশাসন ও  পুলিশ প্রশাসনের লোকজন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, ‘বিলাইছড়ি উপজেলার কেংরাছড়ি বাজারে ভায়াবহ অগ্নিকান্ড ঘটেছে। তবে পানির অভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুন নিয়ন্ত্রণে আসলে ক্ষয়-ক্ষতির পরিমান নিরুপন করা যাবে। এই মুহুর্তে বিস্তারিত বলা যাচ্ছে না। তবে ৮০টির দোকানসহ বসতঘর আগুনে পুড়ে গেছে বলে স্থানীয় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সূত্রে জানা গেছে।’