রাঙামাটি । রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১২ ফাল্গুন ১৪৩০

ব্রেকিং

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২৬, ২৪ জানুয়ারি ২০২৩

অসাধু ব্যবসায়ীদের নিয়ে ভোক্তা অধিদফতরের হুঁশিয়ারি

রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধি

অসাধু ব্যবসায়ীদের নিয়ে ভোক্তা অধিদফতরের হুঁশিয়ারি

আসন্ন রমজান মাসে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জাতীয় ভোক্তা-সংরক্ষণ অধিদফতর কঠোর অবস্থানে থাকবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সোমবার অধিদফতরের প্রধান কার্যালয়ে এক মতবিনিময় সভায় সংস্থাটির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এসময় তিনি বলেন, কতিপয় অসাধু ব্যবসায়ীর কারণে বাজার অস্থির হয়ে যায়। সরবরাহ সংকটের অজুহাত দেখিয়ে আসন্ন রমজানে যেন পণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়ানো না হয় সে বিষয়েও ব্যবসায়ীদের তাগিদ দেন তিনি।

এসময় সভায় উপস্থিত ব্যবসায়ীরা তাকে জানান, প্রয়োজনীয় পণ্যের মূল্য অস্থিতিশীল ও সরবরাহ সংকট হওয়ার ক্ষেত্রে বিদ্যমান এলসি খোলার ক্ষেত্রে সমস্যা রয়েছে। এছাড়া অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে পণ্য মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি করা ও পূর্বের মূল্যে কেনা পণ্য বর্ধিত নতুন মূল্যে বিক্রি করা, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির বিষয়ে তাদের সহযোগিতা দিতে হবে।

অধিদফতরের মহাপরিচালক বলেন, যেসব সাজেশন ব্যবসায়ীদের পক্ষ থেকে এসেছে, তা সুপারিশসহ একটি লিখিত প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এসময় তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন তিনি। 

ব্যবসায়ীদের সব আইন মেনে ব্যবসা করা, সঠিকমূল্যে ভোক্তাদের নিকট পণ্য বিক্রি করা, ক্রয়-বিক্রির ভাউচার দোকানে সংরক্ষণ করা ও কৃত্রিম সংকট তৈরি করে পণ্যের মূল্যবিদ্ধি না করার বিষয়ে আহ্বান জানান অধিদফতরের মহাপরিচালক।