রাঙামাটি । শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ

প্রকাশিত: ২০:৩৩, ৩০ মে ২০২৪

এবার কাপ্তাই লেকে অভিযানে কারেন্ট-রিং জাল জব্দ, পুড়িয়ে ধ্বংস

এবার কাপ্তাই লেকে অভিযানে কারেন্ট-রিং জাল জব্দ, পুড়িয়ে ধ্বংস
জব্দ করা কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

কাপ্তাই লেকে কাপ্তাই মৎস্য অধিদপ্তর ও বিএফডিসি'র সমন্বিত অভিযানে কাপ্তাই  এবার লেক থেকে ২০০০ মিটার কারেন্ট জাল ও ৭টি রিং জাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমানের নেতৃত্বে কাপ্তাই লেকের জেটিঘাট এলাকা থেকে বিলাইছড়ি উপজেলা ঘাট পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকার করার সময় কাপ্তাই লেকে এই অভিযান পরিচালনা করা হয় বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান। তিনি আরও বলেন, অভিযানে নিষিদ্ধ ২ হাজার মিটার কারেন্ট জাল ও ৭টি রিং জব্দ করা হয়। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩ লাখ ৭০ হাজার টাকা।

অভিযান শেষে জব্দকৃত জালগুলি বিকেল সাড়ে ৫টায় কাপ্তাই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র এলাকার শহীদ শামসুদ্দীন ঘাটে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, কাপ্তাই মৎস্য উন্নয়ন কর্পোরেশনের উপ-কেন্দ্র প্রধান মোঃ জসিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রুহুল আমীন, উদ্যানতত্ত্ববিদ রাশিদুজ্জামান ইমরান সহ  উপ-কেন্দ্রের কর্মচারী ও নৌ-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বুধবার কাপ্তাই লেকে মৎস্য অধিদপ্তরের অভিযানে ১ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

 

জনপ্রিয়