রাঙামাটি । শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ , ২৯ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৬:৪৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গোলাবারুদসহ ৫ সন্ত্রাসী আটক

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গোলাবারুদসহ ৫ সন্ত্রাসী আটক

গোপন সংবাদের ভিত্তিতে বটতলী থেকে ৫ জন পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী আটকসহ বিপুল পরিমাণে অস্ত্র, গোলাবারুদ এবং আইইডি সরঞ্জামাদি উদ্ধার করেছে সেনাবাহিনী।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা রিজিয়নের তত্ত্বাবধানে সিন্দুকছড়ি জোন কর্তৃক বটতলী, দক্ষিণ কাঞ্চননগর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর একটি দল।

বর্ণিত অভিযানে ৫ জন পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী আটকসহ বিপুল পরিমাণে অস্ত্র, গোলাবারুদ এবং আইইডি সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তার মধ্যে রয়েছে– ১টি একে-৪৭ রাইফেল, (৭ রাউন্ড এ্যামোনিশন) এবং ১টি ম্যাগাজিনসহ, ১টি এম-১ রাইফেল (২৪ রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিনসহ), ১টি একে-২২ রাইফেল (আনুমানিক ২০০ রাউন্ড এ্যামোনিশনসহ), ৪টি মর্টার, ১টি ৭.৬৫ মি.মি. পিস্তল-চায়না (৩ রাউন্ড এ্যামোনিশনসহ), ১টি এলজি লং ব্যারেল রাইফেল (৩৬টি এলজি কার্তুজ), ১টি এলজি সর্ট ব্যারেল রাইফেল, বিপুল পরিমাণ আইইডি সরঞ্জামাদি এবং ব্যবহৃত ইউনিফর্ম।


মানিকছড়ি-ফটিকছড়ি সীমান্তে মগ পার্টি সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুনের নির্দেশে তিন ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালায়।

এ সময় মানিকছড়ি সাব জোনের আওতাধীন বটতলী এলাকার রমজান আলীর বাড়ি থেকে অস্ত্র ও গোলা বারুদসহ পাঁচ সন্ত্রাসীকে আটক করে সেনা সদস্যরা।

জানা গেছে, জনৈক রমজান আলীকে জিম্মি করে গত তিনদিন ধরে তার বাসায় সন্ত্রাসীরা অবস্থান নিয়ে এ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছিল সন্ত্রাসীরা।

পরবর্তীতে আটককৃতদের এবং উদ্ধারকৃত সরঞ্জামাদি প্রয়োজনীয় কার্যক্রম শেষে পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়