রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ১০ আষাঢ় ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৪:৪৩, ৭ এপ্রিল ২০২৩

আপডেট: ১৫:০৭, ৭ এপ্রিল ২০২৩

বান্দরবানে পাহাড়ি দুই সন্ত্রাসী দলের গোলাগুলিতে নিহত ৮

বান্দরবানে পাহাড়ি দুই সন্ত্রাসী দলের গোলাগুলিতে নিহত ৮

বান্দরবান জেলাধীন রোয়াংছড়ি উপজেলার ১নং রোয়াংছড়ি সদর ইউপির খামতাং পাড়ায় কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। পরে সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ দল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় নিহত ৮টি লাশের সন্ধান পায়। নিহতরা সবাই কেএনএফ এর সদস্য বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) এ গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে শুক্রবার (৭ এপ্রিল) রোয়াংছড়ি সেনা ক্যাম্প থেকে একটি স্পেশাল পেট্রোল দল রোয়াংছড়ি উপজেলার ১নং রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের খামতাং পাড়ায় পৌঁছে। এদিকে রোয়াংছড়ি থানা থেকেও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। পরবর্তীতে স্পেশাল পেট্রোল দলটি খামতাং পাড়ার যে স্থানে কেএনএফ সশস্ত্র দল এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের মধ্যে গোলাগুলি হয়েছিল সে স্থান থেকে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় নিহত ৮টি লাশের সন্ধান পায়।

উদ্ধারকৃত লাশগুলো কেএনএফ সশস্ত্র দলের বলে জানা যায়। কেএনএফ সূত্র এই ঘটনার সত্যতা স্বীকার করলেও লাশগুলো তাদের নয় বলে জানিয়েছে।

উদ্ধারকৃত লাশগুলোর মধ্যে ৭ জনের নাম জানা গেছে। তারা হলেন, ভানু দু বম, সাং খুম, সান ফির থান বম, বয় রেম বম, জাহিম বম, লাল লিয়ান ঙাক বম ও লাল ঠা জার বম।

সম্পর্কিত বিষয়: