রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:১৬, ১৩ আগস্ট ২০২৩

আপডেট: ১১:৩৮, ১৩ আগস্ট ২০২৩

পার্বত্য অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না: বীর বাহাদুর

পার্বত্য অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না: বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় পর্যাপ্ত ত্রাণ বিতরণসহ দুর্গতদের সার্বিক সহযোগিতা প্রদান করছে। তিনি বলেন, সরকারি-বেসরকারি অনুদান বিতরণ করছে, পাশাপাশি সমাজের অবস্থাসম্পন্ন মানুষ যার যার সাধ্যমতে বন্যা দুর্গতদের জন্য সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্য অঞ্চলে দুর্গতদের সহযোগিতায় জেলা পরিষদের মাধ্যমে প্রত্যেক উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ কাজ অব্যাহত রেখেছে।

শনিবার বান্দরবান সদর বাসস্টেশান এলাকায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যা দুর্গতদের যাদের বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে, বন্যা পরবর্তীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা মেরামতসহ পুনর্বাসনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পার্বত্য মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুর্গত কোনো মানুষ গৃহহারা বা অন্য কোনো অসুবিধার মধ্যে থাকবে না। ক্ষতিগ্রস্ত সবাইকে পুনর্বাসন করবে সরকার।

তিনি বলেন, অস্বচ্ছল দুর্গত মানুষদের যথাযথভাবে পুনর্বাসন ও সাহায্য সহযোগিতা করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

বান্দরবান লোকাল ট্রাক, মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের পক্ষ থেকে এ সময় ৫শ’ শ্রমিককে ৫ কেজি করে চাল দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, শ্রমিক লীগের সভাপতি মো. মুছা, মুদি ব্যবসায়ী দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ বান্দরবান লোকাল ট্রাক মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের বিভিন্ন সদস্য এবং বিভিন্ন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা।

সম্পর্কিত বিষয়: