রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:৩৪, ২২ আগস্ট ২০২৩

ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় দেশসেরা আল-আমিন

ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় দেশসেরা আল-আমিন

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ‘প্রিয় বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও কন্টেন্ট তৈরি করে জাতীয়পর্যায়ে প্রতিযোগিতায় সেরা ১০ জনের মধ্যে স্থান করে নিয়েছেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আল-আমিন।

আল-আমিন মাটিরাঙ্গা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। সে উপজেলার গাজীনগর ১নং ওয়ার্ডের আব্দুর রশিদের ছেলে। তার বাবা মাটিরাঙ্গা পৌরসভার কর্মচারী।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয়পর্যায়ে দেশব্যাপী প্রিয় বঙ্গবন্ধু শীর্ষক এক মিনিটের ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় অভাবনীয় সাফল্য অর্জন করেছেন এই আল-আমিন।

জাতীয়পর্যায়ে সারাদেশ থেকে প্রায় শতাধিক ভিডিও কন্টেন্ট এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এরমধ্যে মাটিরাঙ্গার আল-আমিনের ভিডিও সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে।

বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় আলোচনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিজয়ী আল-আমিনের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি।

শিশু প্রতিনিধি কাওসার বিন মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম।

আল-আমিন বলেন, আমার চোখে বঙ্গবন্ধু এই ভিডিও কন্টেন্ট তৈরিতে আমার সময় লেগেছে মাত্র ২ ঘণ্টা। আমি বঙ্গবন্ধুকে নিয়ে ভাবনার অনুভূতি এক মিনিট প্রকাশ করি। সেই ভিডিও কন্টেন্টটি বিচারকদের কাছে পছন্দ হওয়ায় তারা আমাকে সেরা দশের একজন হিসেবে নির্বাচিত করেছেন।

জানা যায়, আল-আমিন তার বাবার কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে একইসঙ্গে ইউটিউব থেকে ভিডিও কন্টেন্ট শিখেছেন। তিনি এখন Edulife IT Institute খাগড়াছড়ির মাটিরাঙ্গা শাখায় মেন্টর হিসেবে কাজ করছেন।

সম্পর্কিত বিষয়: