রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:০৮, ৬ মে ২০২৪

খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ ৫ জনের মৃত্যু

খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ ৫ জনের মৃত্যু
ফাইল ছবি

খাগড়াছড়িতে একদিনে বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে দুই শিশু। গত রোববার জেলার তিন উপজেলায় এসব ঘটনা ঘটেছে।

জেলার দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের গোরস্থান পাড়ায় বজ্রপাতে ঘরে আগুন ধরে যায়। এ সময় ছাদেক মিয়ার স্ত্রী হাসিনা বেগম (৩০) এবং তার ছেলে হানিফ মিয়ার (৮) মৃত্যু হয়। এ ঘটনায় তাদের আরেক ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা।

অন্যদিকে, জেলার মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের শশী কারবারি পাড়ার সুছেল বিকাশ ত্রিপুরার স্ত্রী সমিকা ত্রিপুরা (২৬) বজ্রপাতে মৃত্যু হয়েছে। এ সময় তাদের দুই সন্তান অর্পণ ত্রিপুরা (৩) এবং অহনা ত্রিপুরা (৬) বজ্রপাতে গুরুতর আহত হয়েছে। আহত দুই শিশু মাটিরাঙ্গা উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

একই এলাকায় সমিকা ত্রিপুরা নামের এক নারীর মৃত্যু হয়েছে। বজ্রপাতে তাদের গৃহপালিত ৩টি ছাগলও মারা গেছে।

এছাড়াও রামগড় উপজেলায় গনজ মারমা (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ভোরে বাড়ির উঠানে বাঁধা গরু গোয়াল ঘরে তুলতে গিয়ে বজ্রপাতে তার মৃত্যু হয়। এ সময় তার গরু দুটিও মারা গেছে। তিনি রামগড় উপজেলার ১ নম্বর ইউনিয়নের হাজাছড়া এলাকার কংজ্য মারমার ছেলে।

এছাড়াও আকস্মিক কালবৈশাখী ঝড়ে জেলার বেশ কয়েকটি স্থানে গাছপালা উপড়ে গেছে। বাতাসের তাণ্ডবে পাকা ধান শুয়ে পড়েছে। ক্ষতি হয়েছে বেশ কয়েকটি ঘরবাড়ির।

এসব তথ্য নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান বলেন, বজ্রপাতে নিহতের পরিবারকে জেলা প্রশাসকের পক্ষ থেকে নিয়ম অনুযায়ী সহায়তা দেওয়া হবে।

সম্পর্কিত বিষয়: