রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ০৯:৪৬, ৮ মে ২০২৪

যৌথবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত, বিপুল গোলাবারুদ উদ্ধার

যৌথবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত, বিপুল গোলাবারুদ উদ্ধার

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফের) এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় ৪টি অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে রুমা উপজেলার দুর্গম দার্জিলিংপাড়া থেকে মরদেহটি উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পুলিশ।

আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার দার্জিলিংপাড়ায় যৌথ বাহিনীর সঙ্গে কেএনএফ সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলির একপর্যায়ে যৌথ বাহিনীর গুলিতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। তবে নিহত কেএনএফ সদস্যের পরিচয় শনাক্ত করা যায়নি।

জানা গেছে, কয়েকজন কেএনএ দুর্বৃত্ত দার্জিলিং পাড়ার কোলোক এলাকায় লুকিয়ে আছে- এ তথ্যের ভিত্তিতে লেফটেন্যান্ট কর্নেল জুলকার নাইনের নেতৃত্বে অভিযান চালানো হয়।

এ অভিযানে ৩টি একে ২২ রাইফেল, একটি শটগান, ৭১ আরডিএস অটো গোলাবারুদ, ১০৭ আরডিএস শটগান গোলাবারুদ, ৪টি আইইডি সেট, ২৮টি আইইডি ডেটোনেটর কেস, ৭টি এন্ড্রয়েড ও ৩টি বাটন ফোন, ৪টি ওয়াকিটকি, ১টি ড্রোন, ৩টি জুম্মল্যান্ড পতাকা, ৯ জোড়া জঙ্গল জুতা ও একটি পাওয়ার ব্যাংক উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রুমা থানার ওসি মো. শাহজাহান জানান, রুমা দার্জিলিংপাড়া থেকে এক কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

তবে এখনো নিহত কেএনএফ সদস্যের নাম-পরিচয় জানা যায়নি। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন ওসি।

সম্পর্কিত বিষয়: