রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ০৯:৫৫, ১০ মে ২০২৪

বান্দরবানে ব্যাংক ডাকাতি: কেএনএফ নেতা সানজু খুম গ্রেফতার

বান্দরবানে ব্যাংক ডাকাতি: কেএনএফ নেতা সানজু খুম গ্রেফতার
বান্দরবানে ব্যাংক ডাকাতি: কেএনএফ নেতা সানজু খুম গ্রেফতার

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র-গুলি লুটসহ ব্যাংকের ম্যানেজার অপহরণ মামলায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অন্যতম সদস্য সানজু খুম বমকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ মে) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, গত ২ এপ্রিল রুমা বাজারে সোনালী ব্যাংকে কুকি চিন পূর্ব পরিকল্পিতভাবে হামলা করে এবং অস্ত্রের মুখে পুলিশ, আনসার ও অন্যান্য লোকজনদের কে জিম্মি করে অস্ত্র-গোলাবারুদ লুট ও সোনালী ব্যাংকের ম্যানেজার মো. নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে ৪ এপ্রিল নেজাম উদ্দীনকে বান্দরবানের রুমা থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় বান্দরবানের রুমা থানায় একাধিক মামলা দায়ের করা হয়।

তিনি জানান, ঘটনার পর থেকে কেএনএফকে নির্মূলে র‌্যাবের আভিযান চলছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৮ মে) রাতে বান্দরবান সদর থানাধীন ফারুকপাড়া এলাকায় অভিযান চালিয়ে সানজু খুম বমকে গ্রেফতার করা হয়।

মো. আবু সালাম চৌধুরী আরো জানান, গ্রেফতারকৃত সানজু খুম বমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কেএনএফের অন্যতম সদস্য এবং বান্দরবান সদরের ফারুক পাড়া কেএনএফের সভাপতি। সে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় জড়িত ছিল। এছাড়াও পার্বত্য অঞ্চলে অবস্থানরত অন্যান্য কেএনএফের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করতো এবং প্রায়ই কেএনএফের রসদ সরবরাহ কাজে নিয়োজিত ছিল সে।

গ্রেফতার সানজু খুম বমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বান্দরবান সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

সম্পর্কিত বিষয়: