রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:৪১, ১৩ মে ২০২৪

আপডেট: ১৮:৪৩, ১৩ মে ২০২৪

‘যতদিন পর্যন্ত সন্ত্রাসী গোষ্ঠীদের অপতৎপরতা বন্ধ না হবে, ততদিন পর্যন্ত অপারেশন চলবে’

‘যতদিন পর্যন্ত সন্ত্রাসী গোষ্ঠীদের অপতৎপরতা বন্ধ না হবে, ততদিন পর্যন্ত অপারেশন চলবে’
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

বান্দরবানের বলিপাড়া ও রুমা অপারেশন এবং সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। সোমবার দুপুরে পরিদর্শন শেষে রুমায় প্রেফ ব্রিফিংয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, রাষ্ট্র বিরোধী দু:সাহসিক কর্মকান্ড দেখিয়ে কোনো সন্ত্রাসী গোষ্ঠীই ছাড় পাবেনা। এই সিগনেল দেওয়াটা মূলত কাজ। কেএনএফ বিরোধী যৌথ বাহিনীর অভিযানে সফলতা আসছে। কেএনএফের সন্ত্রাসী তৎপরতা স্থানীয় বম জনগোষ্ঠীও পছন্দ করছেন না। তারা ইতোমধ্যে বিভিন্ন সময়ে কেএনএফের বিপদগামী সদস্যদের শান্তির পথে ফিরতে আহবানও জানিয়েছে। অথচ কেএনএফ সশস্ত্র গোষ্ঠী বিভিন্নভাবে অপ্রচার চালানোর চেষ্টা করছে যৌথবাহিনী নিরীহ জনগনের উপরে অত্যাচার চালাচ্ছে। এটি আদৌও সঠিক নয়। কিন্তু এসব করে কোনো লাভ হবেনা। যতদিন পর্যন্ত সন্ত্রাসী গোষ্ঠীদের অপতৎপরতা বন্ধ না হবে, ততদিন পর্যন্ত অপারেশন চলবে। বিজিবি সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে অংশ নিয়ে সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

তিনি আরও বলেন, বিজিবি সীমান্তে সতর্কবস্থায় রয়েছে। সেনাবাহিনীর নেতৃত্বে রাষ্ট্রবিরোধী অপারাধে লিপ্ত কেএনএফ (কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট) সন্ত্রাসীদের দমনে যৌথ বাহিনীর অভিযানে অংশ নিচ্ছে। সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে, যাতে কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা দেশত্যাগ করে পালিয়ে যেতে না পারে। কোনো সন্ত্রাসী গোষ্ঠী সীমান্ত পেরিয়ে ঢুকতে না পারে। এদিকে বিজিবি মহাপরিচালক সকালে বিজিবি’র বান্দরবান সেক্টরের আওতাধীন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন। এ সময় বান্দরবান সেক্টরের অধীনস্থ সকল ব্যাটালিয়ন, বিওপি ও ক্যাম্পসমূহে দায়িত্বরত বিজিবি সদস্যগণ ভিটিসি/ওয়্যারলেস সেটের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক সকলকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। অতঃপর বিজিবি মহাপরিচালক বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ স্পটহাইট টিওবি, থানচি বিওপি এবং থানচি বাজার পোস্ট পরিদর্শন করেন। পরবর্তীতে বিজিবি মহাপরিচালক রুমা ব্যাটালিয়ন (৯ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দোপানিছড়া বিওপি পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন। এসময় পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা), বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বান্দরবান সেক্টর কমান্ডার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার এবং বলিপাড়া ও রুমা ব্যাটালিয়নের অধিনায়ক'সহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।