রাঙামাটি । রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১২ ফাল্গুন ১৪৩০

ব্রেকিং

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৭, ২০ মার্চ ২০২৩

আপডেট: ১৪:২৭, ২০ মার্চ ২০২৩

বাঘাইছড়িতে ভূমিহীনদের জন্য প্রস্তুত ৮০ ঘর, ২২ মার্চ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

বাঘাইছড়িতে ভূমিহীনদের জন্য প্রস্তুত ৮০ ঘর, ২২ মার্চ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর ঘোষণা দেশে একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। এই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে রাঙামাটির বাঘাইছড়িতে গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য চতুর্থ পর্যায়ে নতুন করে ৮০টি পাকা ঘর তৈরি করা হয়েছে। এরইমধ্যে নতুন ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করার সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী ২২ মার্চ বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘরের শুভ উদ্বোধন ও হস্তান্তর করবেন।

সোমবার (২০ মার্চ) সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, বাঘাইছড়িতে নতুন ৮০টি চলমান, ১০০টি ঘরসহ এ যাবৎ মোট ৩৩০টি ঘর তৈরি করে সম্পন্ন করা হয়েছে। এসব ঘরের উপকার ভোগীদের মধ্যে এক তৃতীয়াংশ শারীরিক প্রতিবন্ধী এবং স্বামী পরিত্যক্তা অসচ্ছল পরিবার রয়েছেন। নতুন করে হস্তান্তর হতে যাওয়া ৮০টি ঘরের মধ্যে প্রতিবন্ধী ১৩ জন, স্বামী পরিত্যক্তা ৩ জন, বিধবা ৮ জন এবং হিজরা আছেন ১ জন। প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘর পেয়ে পাহাড়ের অসহায় পরিবারগুলো বেজায় খুশি।

বাঘাইছড়ি পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা কদ্দুস ও তার পরিবার দুজনেই শারীরিক প্রতিবন্ধী থাকতেন তার বোনের বাসায় এখন তার মাথা গোঁজার ঠাঁই হয়েছে। তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অঝোরে কেঁদেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।


মারিশ্যা ইউনিয়নের ৭০ উর্ধ্ব বড় খোলা চাকমা অসুস্থ পরিবার নিয়ে থাকতেন প্রতিবেশীর বারান্দায়। প্রধানমন্ত্রীর সৌজন্যে এবার তারও দুই শতাংশ জমিসহ মাথা গোঁজার ঠাঁই হয়েছে। বাঘাইছড়িতে এমন অনেক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাঁই হয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক এ উদ্যোগের জন্য তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সম্পর্কিত বিষয়: