রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ১০ আষাঢ় ১৪৩১

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:২৮, ২২ মার্চ ২০২৩

আপডেট: ১৯:২২, ২২ মার্চ ২০২৩

শান্তি চুক্তির ফলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে : দীপংকর তালুকদার

শান্তি চুক্তির ফলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে : দীপংকর তালুকদার

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি বলেছেন, পাহাড়ে শান্তি স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালে শান্তি চুক্তি হয়েছে। শান্তিচুক্তির পর থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ সরকার সারাদেশের ন্যায় পাহাড়েও প্রচুর পরিমাণ উন্নয়ন করেছে যা অন্য কোন সরকার করতে পারে নাই।

বুধবার (২২ মার্চ) দুপুরে মাইনীমুখ মডেল হাই স্কুলের নবনির্মিত বিজ্ঞান ভবন উদ্বোধন ও ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া, নবীন বরণ এবং মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার এমিপি আরো বলেন, সমালোচনাকারীরা শান্তিচুক্তি হলে পাহাড়ে থাকা যাবেনা, পাহাড়ে অশান্তি হবে, বাঙালীরা চলে যেতে হবে, শান্তি চুক্তি কালো চুক্তি এমন অনেক কথাই বলেছে। কিন্তু দেখা গেলো শান্তি চুক্তির ফলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী ফয়েজুল আজীম এর সভাপতিত্ব এ সময় উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার আকিব ওসমানসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়: