রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৪৭, ১১ জুলাই ২০২৩

আপডেট: ১২:৩৪, ১ আগস্ট ২০২৩

রাজস্থলীর দুর্গম থলিপাড়ায় আগুনে ৪ বসতঘর পুড়ে ছাই

রাজস্থলীর দুর্গম থলিপাড়ায় আগুনে ৪ বসতঘর পুড়ে ছাই

রাঙামাটি জেলা রাজস্থলী উপজেলা ১নং ঘিলাছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের থলিপাড়া খিয়াং অধ্যুষিত এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আগুনে ৪টি বসতঘর পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবী ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গত সোমবার (১০ জুলাই) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। আগুনে পুড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ১নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোরে উক্যজাই খিয়াং ঝুমচাষের জন্য দূর পাহাড়ে গেলে ঘরে থাকা ছেলেরা মশা মাছি তাড়ানোর জন্য আগুনের ধোঁয়া দিলে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান ও বাড়ীর লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিন্তু কিছু বুঝে উঠার আগে আগুন মুহূর্তের মধ্যে পাশ্ববর্তী উক্যজাই খিয়াং, চিংসামং খিয়াং, পাইপো খিয়াং, কুংসা খিয়ায়ের ঘরসহ ৪টি ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। এলাকা দুর্গম হওয়াতে ফায়ার সার্ভিস যাওয়া সম্ভব হয়নি। এর আগে আগুনে ৪টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ বলেন, আগুনে ৪টি ঘর পুড়ে ছাই হয়েছে। তারা ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সাহায্যের জন্য আবেদন করেছেন। আমি জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করেছি। দ্রুত ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।

সম্পর্কিত বিষয়: