রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

রাঙামাটি (বাঘাইছড়ি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:১৭, ২২ আগস্ট ২০২৩

মারিশ্যা-দীঘিনালা সড়কে যানচলাচল বন্ধ

মারিশ্যা-দীঘিনালা সড়কে যানচলাচল বন্ধ

ঝুঁকিপূর্ণ সড়ক মেরামত না হওয়া পর্যন্ত রাঙামাটির বাঘাইছড়ির মারিশ্যা-দীঘীনালা সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস, ট্রাকসহ সকল প্রকার ভারী যানচলাচল বন্ধ ঘোষণা করেছে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ।

মঙ্গলবার (২২ আগস্ট) সকাল থেকে মারিশ্যা-দীঘিনালা সড়কে যানচলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে ঢাকা-চট্টগ্রাম মুখী যাত্রীরা। বাস বন্ধ থাকায় সিএনজি, মোটরসাইকেল যোগে যাত্রী পরিবহন করা হচ্ছে। এতেও দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। একপ্রকার বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে চলাচল করছে।

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের বাঘাইছড়ি প্রতিনিধি দিলীপ কুমার দাশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, মারিশ্যা-দীঘিনালা সড়কের ১৮ কিলোমিটার এলাকা জুড়ে পাহাড়ধসের মাটি অপসারণ করা সহ সড়কের দুইটিলা এলাকায় ভাঙা কালভার্ট যতদিন মেরামত করা হচ্ছে না, ততদিন এই সড়কে ভারী যানচলাচল বন্ধ থাকবে। বাঘাইছড়িতে বাসের টিকেট বিক্রি হলেও ছোট গাড়ী করে যাত্রীদের দীঘিনালা স্টেশনে পৌঁছে দেয়া হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বিষয়টি অবগত আছেন বলে জানিয়েছেন এবং সড়ক যোগাযোগ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত সময়ের মধ্যে সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

এদিকে, খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাকসুদুর রহমান বলেন, বৃষ্টি ও পাহাড়ী ঢল কাজে বাঁধা সৃষ্টি করায় যথাসময়ে কাজ শেষ হয়নি। এরইমধ্যে সড়কের মাটি সরানো শুরু হয়েছে। আমরা সাধ্যের মধ্যে সবটুকু নিয়ে চেষ্টা করছি।

সম্পর্কিত বিষয়: