রাঙামাটি । বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (লংগদু) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:০৪, ৩০ আগস্ট ২০২৩

লংগদুতে বিজিবির পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমান সেগুন কাঠ জব্দ

লংগদুতে বিজিবির পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমান সেগুন কাঠ জব্দ

রাঙামাটির লংগদু উপজেলায় রাজনগর (৩৭ বিজিবি) জোন কর্তৃক পৃথক দুু’টি অভিযানে বিপুল পরিমাণ সেগুন ও গামারী (গোল) কাঠ জব্দ করা হয়েছে।

রাজনগর বিজিবি জোন সূত্র জানায়, মঙ্গলবার (২৯ আগস্ট) উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের শিলকাটাছড়া নামক এলাকা দিয়ে বিপুল পরিমাণ অবৈধ কাঠ চোরাচালানের উদ্দেশ্যে ইঞ্জিন চালিত নৌকায় তোলা হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে জোন কমান্ডার লে: কর্নেল শাহ্ মো: শাকিল আলম (এসপিপি) এর নির্দেশনায় ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালায়। বিজিবি সদস্যদের টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা দ্রুত কাঠ ফেলে পালিয়ে যায়। টহল দল উক্ত স্থান হতে বিপুল পরিমাণ সেগুন (গাল) কাঠ বোঝাই করা ১টি বড় নৌকা জব্দ করে।

অপরদিকে, গত সোমবার (২৮ আগস্ট) উপজেলার বগাচতর ও ভাসাইন্যাদম ইউনিয়নের শিবেরআগা এবং পোকশাপাড়া বাজার লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে বিজিবি সদস্যদের একটি টহল দল। সেখান থেকেও টহল দল পরিত্যাক্ত অবস্থায় বিপুল পরিমাণ সেগুন ও গামারী কাঠ জব্দ করে।

পরবর্তীতে টহল দল জব্দকৃত কাঠগুলো উদ্ধার শেষে নৌকায় বোঝাই করে ব্যাটালিয়ন সদর দপ্তরে নিয়ে আসা হয়েছে। পৃথক দু’টি অভিযানে বিজিবি কর্তৃক সর্বমোট ৩২ লক্ষ ৫১ হাজার টাকার চোরাচালানী কাঠ এবং নৌকা জব্দ করে বলে বিজিবি জোন সূত্র জানায়।  

এ প্রসংগে রাজনগর বিজিবি জোন কমান্ডার লে: কর্নেল শাহ্ মো: শাকিল আলম জানান, জব্দকৃত কাঠ এবং নৌকা পাবলাখালী বনবিভাগ কার্যালয়ে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো বলেন, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়