রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩৮, ৬ সেপ্টেম্বর ২০২৩

লংগদুতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা 

লংগদুতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা 

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে লংগদু উপজেলার শ্রী শ্রী রাধাকৃষ্ণ সেবাশ্রমের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা ও মহতী ধর্মসভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (০৬ সেপ্টেম্বর), সকালে লংগদু  উপজেলা সদরে শ্রী শ্রী রাধাকৃষ্ণ সেবাশ্রম থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান সড়কে লংগদু সদর বাজার ঘুরে এসে রাধাকৃষ্ণ সেবাশ্রমে ধর্ম সভায় মিলিত হয়। শোভাযাত্রা ও মহতী ধর্মসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোঃসাইফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন,লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: সেলিম মিয়া, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজের প্রভাষক  রুপন ধর।

পূজা মন্ডপ কার্যক্রম পরিচালনা করেন, লংগদু শ্রীরামকৃষ্ণ সেবাশ্রমের পুরোহিত নিহার চক্রবর্তী। এ সময় শত শত সনাতনী ধর্মাবলম্বি নারী পুরুষ ও কিশোর কিশোরীরা পূণ্যের আশায় উপস্থিত ছিলেন৷

অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল ভোর ৬ টায় শ্ৰী শ্ৰী চন্ডীপাঠ,এরপর গীতা পাঠ ও প্রদীপ প্রজ্জলনের মধ্যে দিয়ে মঙ্গল শোভা যাত্রা শেষে বেলা ১১টায় মহতী ধর্মসভা ও দুপুরে মহাপ্রসাদ বিতরণ, রাত নয়টায় পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের পূজা। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রী রাধাকৃষ্ণ সেবাশ্রম এর সভাপতি দীপক কুমার নন্দী