রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২৩:৫০, ১৮ সেপ্টেম্বর ২০২৩

লংগদুতে মিটন চাকমা ও শ্রিয়ামনি’র লেখাপড়ার দায়িত্ব নিলো সেনাবাহিনী

লংগদুতে মিটন চাকমা ও শ্রিয়ামনি’র লেখাপড়ার দায়িত্ব নিলো সেনাবাহিনী

রাঙামাটির লংগদুতে বাংলাদেশ সেনাবাহিনী তেজস্বী বীর লংগদু জোনের সহযোগিতায় আবারো লেখাপড়া শুরু করবেন শ্রিয়া মনি চাকমা ও মিটন চাকমা। 

সোমবার (১৮ সেপ্টেম্বর)  লংগদু সেনা জোনের মিলনায়তনে মনি চাকমা ও মিটন চাকমার হাতে আর্থিক সহযোগিতা তুলে দেওয়ার সময় তাদের লেখা পড়ার দায়িত্ব নেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল হিমেল মিয়া পিএসসি।  

শ্রিয়া মনি চাকমা বাঘাইছড়ি উপজেলার দূরছড়ি খেদারমারা ইউনিয়নের দেবনাৎ চাকমার মেয়ে।  সে ও তার পরিবার জোনে উপস্থিত হয়ে একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য সাহায্য চাইলে জোন অধিনায়ক সঙ্গে সঙ্গে তার লেখা পড়ার দায়িত্ব নিয়ে নেন এবং তৎক্ষনাৎ তাকে আর্থিক ভাবে সহযোগীতা করেন। 

অপরদিকে, মিটন চাকমা সে লংগদু উপজেলার দাদীপাড়া এলাকার সুনীতি রঞ্জন চাকমার ছেলে। মিটন চাকমার বাবা একজন দিন খেটে খাওয়া মানুষ এবং ছেলেকে একাদশ শ্রেণীতে ভর্তি করাতে অপারগ হলে জোন অধিনায়কের কাছে আসেন। এ সময় জোন অধিনায়ক মিটন চাকমার একাদশ শ্রেণীতে ভর্তি এবং লেখা পড়া করানোর দায়িত্ব নেন। একই সময় তার অসুস্থতার জন্য তৎক্ষনাৎ তাকেও আর্থিক ভাবে সহযোগীতা করেন। 

এ বিষয়ে লংগদু জোন অধিনায়ক লে. কর্নেল হিমল মিয়া বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমাদের এ সকল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’