রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৮:৪০, ৩ মে ২০২৪

লংগদুতে টিসিবির পণ্য দোকানে বিক্রির দায়ে দুই দোকান তালাবদ্ধ

লংগদুতে টিসিবির পণ্য দোকানে বিক্রির দায়ে দুই দোকান তালাবদ্ধ
টিসিবি পণ্য। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

সরকারের দেওয়া কার্ডদারী টিসিবি পণ্য সাধারণ মানুষকে না দিয়ে বাজারে দোকানে দোকানে বিক্রির দায়ে দুই দোকানে তালা ঝুলিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার সকালে রাঙামাটির লংগদু উপজেলার মাইনী বাজার লঞ্চ ঘাটে ইঞ্জিন চালিত নৌকা ভর্তি করে টিসিবির পণ্য নিয়ে এসে বাজারে সুলতান ষ্টোর ও ইউছুফ ষ্টোরের গোডাউনে মালামাল স্টক করে অসাধু ব্যবসায়ীরা।

পরবর্তীতে গোয়েন্দা সংস্থার নজরে আসলে, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ঘটনাস্থলে এসে ৯৯ বস্তা চাউল জব্দ করে। এর মধ্যে সুলতান ষ্টোর থেকে ১৯ বস্তা ডাউল, ৭বস্তা চিনি এবং ২২ বস্তা চাউল উদ্ধার করে। একই সময় পাশ্ববর্তী দোকানী ইউছুফ ষ্টোর থেকে ২০ বস্তা চাউল উদ্ধার করে দুই দোকানে তালা ঝুলিয়ে দেয় উপজেলা নির্বাহী অফিসার। এছাড়া অবশিষ্ট মালামাল ভাসান্যাদম ইউনিয়নে বিতরণের জন্য পুনরায় পাঠানো হয়।

বাজার কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সোহেল বলেন, খবর পেয়ে প্রশাসনের উপস্থিতিতে মালামাল বের করে যেখানে বিতরণ করার কথা ঐ স্থানে প্রেরণ করা হয়। এসময় দুই দোকানে বাজার কমিটির সম্মতিতে তালা ঝুলানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম বলেন, টিসিবি পণ্য বাজারে উঠার কথা না। তথ্যর ভিত্তিতে দুই দোকান থেকে মালামাল উদ্ধার করা হয় এবং দুই দোকানকেই তালাবদ্ধ করা হয়। বিষয়টি নিয়ে তদন্ত চলমান। মালামাল বিক্রির বিষয়ে জেলা প্রশাসক মহোদয়কে লিখিত ভাবে অবগত করা হয়েছে।