রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ

প্রকাশিত: ১৮:৫১, ৪ মে ২০২৪

লংগদুতে দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগ ৭০ বছর বয়সী শিক্ষকের বিরুদ্ধে

লংগদুতে দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগ ৭০ বছর বয়সী শিক্ষকের বিরুদ্ধে

রাঙামাটির লংগদু উপজেলার প্রত্যন্ত এক গ্রামে দুই কিশোরকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। মাদ্রাসা শিক্ষক ফারুক আহমেদ (৭০) দুই ছাত্রকে বলাৎকার করেছে বলে অভিযোগ পাওয়া যায়। উপজেলার ৩নং গুলশাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড রাজনগর এলাকায় এই ঘটনা ঘটে। অভিভাবকদের পক্ষ থেকে লংগদু থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায় গুলশাখালী ইউনিয়নের রাজারবাগী মাদ্রাসার শিক্ষক সাবেক সাবেক পুলিশ সদস্য ফারুক আহমদ বাগান থেকে বাঁশ আনার কথা বলে মাদ্রাসার দুই ছাত্রকে নিয়ে যায়। বাগানের গাছে পাতানো টং ঘরে ওই দুই ছাত্রকে বলাৎকার শিক্ষক ফারুক। বাগান থেকে ফিরে ছাত্র দুইজন তাদের অভিভাবকদের বিষয়টি জানায়। দুই ছাত্রের অভিভাবক জালাল ও শহিদ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে লংগদু থানায় অভিযোগ করেছেন। ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একই মাদ্রাসার ৩য় শ্রেণির অন্য একটি ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠলে এলাকার মানুষজন তা স্থানীয় ভাবে সমাধান করে দেন।

রাজনগর রাজারবাগী মাদ্রাসার প্রধান মাওলানা হাফিজর বলেন, শুক্রবার মাদ্রাসা বন্ধ ছিলো। ফারুক স্যার উপরের বাগান থেকে কিছু বাঁশ আনবে বলে আমাকে কল দিয়েছিলো। সেই সুবাধে মাদ্রাসার ছাত্রদের সাথে নিয়ে যায়। পরবর্তীতে লোক মুখে শুনি তিনি সেই ছাত্রদের বলাৎকার করেছে।

ইউপি সদস্য গোলাম মাওলা বলেন, শিশুটির পরিবার আমার নিকট আসলে আমি উভয় পক্ষকে নিয়ে বসি। দুই পক্ষের কথা শুনে আমি তাদের আইনের আশ্রয় নিতে বলি।
গুলাশাখালী ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, ঘটনাটি সম্পর্কে আমার কাছে খবর আসলে আমি বিষয়টি জানার চেষ্টা করি এবং পরবর্তীতে তাদের কথা শুনে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ প্রদান করি।

গুলশাখালী পুলিশ ফাঁড়ি ইনচার্জ ওলি উল্লাহ বলেন, বিষয়টি আমাদের নজরে আসলে অভিযুক্ত ফারুক আহমদকে  জিজ্ঞেসাবাদের জন্য ফাঁড়িতে নিয়ে আসি। পরবর্তীতে তাকে আমাদের থানায় হস্তান্তর করি।

লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুনুর রশিদ বলেন, পরিবারের অভিযোগের ভিত্তিতে আমরা অভিযোগ আমলে নিয়েছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে