রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৭, ৭ মে ২০২৪

আপডেট: ১০:৫০, ৭ মে ২০২৪

সাজেকে সন্ত্রাসীদের গুলিতে আহত শিশু রোমিও ত্রিপুরা মারা গেছে

সাজেকে সন্ত্রাসীদের গুলিতে আহত শিশু রোমিও ত্রিপুরা মারা গেছে
শিশু রোমিও ত্রিপুরা।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম গন্ডছড়া এলাকায় পাহাড়ের আঞ্চলিক দুই সশস্ত্র সংগঠন ইউপিডিএফ ও জেএসএস এর মধ্যে ঘন্টাব্যাপী গোলাগুলির ঘটনায় বাড়ির উঠানে তলপেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত শিশু রোমিও ত্রিপুরা (৭) চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সোমবার (৭ মে) দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে শেষ নিঃস্বাস ত্যাগ করে।

রোমিও ত্রিপুরার বাবা ফবেন ত্রিপুরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম মেডিকেলে রাত ১১টায় তাকে পিআইসিইউ তে রেফার করে চিকিৎসক। কিন্তু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পিআইসিইউ তে কোন সিট খালি ছিল না। তাই সেখানে থেকে এম্বুল্যান্স করে ডেন্টাল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক লাইফ সাপোর্ট লাগবে বলে। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখানে থেকে এশিয়ান হাসপাতালে নেয়ার পথে এম্বুলেন্সে শেষ নিঃস্বাস ত্যাগ করে।

পরে কান্না জড়িত কণ্ঠে রোমিও ত্রিপুরার পিতা ফবেন ত্রিপুরা বলেন, আমার সন্তানের মতো যেন আর কারো সন্তানের এমন করুণ মৃত্যু না হয়। পাহাড়ে এমন গোলাগুলি বন্ধেরও জোর দাবী করেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার শিশু রোমিও ত্রিপুরার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি সাজেকে মহামান্য রাষ্ট্রপ্রতির উপস্থিতিতে দুর্গম গন্ডাছড়ায় আধিপত্য বিস্তারের লক্ষে পাহাড়ি আঞ্চলিক দুই দলের গোলাগুলিতে রোমিও ত্রিপুরা আহত হয়। পরে বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেক অস্থায়ী হাসপাতালে চিকিৎসা দিয়ে রাতেই চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। পরে রাঙামাটি জেলা প্রশাসক, খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক অনুদানে দীর্ঘ ৩ মাস চট্টগ্রাম মেডিকেলে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম এর তত্ত্বাবধানে রোমিও ত্রিপুরার চিকিৎসা চলে।

সম্পর্কিত বিষয়: