রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৬:২৩, ৮ মে ২০২৪

আপডেট: ২১:০৯, ৮ মে ২০২৪

বরকলে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

বরকলে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
বরকলে চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমা। ফাইল ছবি

রাঙামাটির বরকল উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন আওয়ামীলীগ নেতা চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমা এবং আওয়ামীলীগ নেত্রী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাখি চাকমা। বুধবার (০৮ মে) বিকেলে তারা ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় তারা পুননির্বাচন দাবি করে বলেন, আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী বিধান চাকমাসহ তাদের সমর্থিত প্রার্থীদের জেতাতে ওই সংগঠনের সশস্ত্র কর্মীরা বিভিন্ন এলাকায় ভোটারদের চাপ প্রয়োগ, বাধা প্রদানসহ ভোটের পরিবেশ নষ্ট করায় তারা নির্বাচন বর্জনের ঘোষণা দিতে বাধ্য হয়েছেন।

চেয়ারম্যান প্রার্থী সন্তোষ আনারস প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাখি চাকমা সেলাই মেশিন প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে রাঙামাটি পার্বত্য জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলাসহ ৪ উপজেলায় ১৯টি ইউনিয়ন এবং ৯২টি ভোটকেন্দ্রে রয়েছে। এর মধ্যে ৫৬টি কেন্দ্র দুর্গম এলাকায়। ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ১১ হাজার ৬ জন। এবারের নির্বাচনে জুরাছড়ি উপজেলায় ৭টি ও বরকল উপজেলায় ২টিসহ মোট ৯টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে।

এই ৪ উপজেলায় ১২ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩১ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্পর্কিত বিষয়: