রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ

প্রকাশিত: ২১:৫২, ৮ মে ২০২৪

কাউখালীতে চেয়ারম্যান সামশু দোহা, ভাইস চেয়ারম্যান নিংবাইউ

কাউখালীতে চেয়ারম্যান সামশু দোহা, ভাইস চেয়ারম্যান নিংবাইউ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙ্গামাটির কাউখালীতে সর্বশেষ প্রাপ্ত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামশু দোহা চৌধুরী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন নিংবাইউ মারমা।

তারা দু’জনই ইতোপূর্বে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করে এসেছিলেন। নতুনের মাঝে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লাথোয়াই মারমা আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার ঘোষিত প্রাপ্ত ফলাফল অনুযায়ী মোট ২১ কেন্দ্রের মধ্যে ২০ কেন্দ্রে আনারস প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী ২৩ হাজার ৬৯৩ ভোট পেয়ে বিশাল ব্যবধানে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ সমর্থিত প্রার্থী মংসুইউ চৌধুরী (দুমং) পেয়েছেন ১১ হাজার ৫৭৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা ২১ হাজার ৮০৩ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এ্যানি চাকমা কৃপা পেয়েছেন ১৩ হাজার ৫৬৮ ভোট। দুর্গম বার্মাছড়ির একটি কেন্দ্রের ফলাফল এখনো নিশ্চিত করতে পারেননি সংশ্লিষ্টরা। ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা এক হাজার ৬৯৮ যা কোনো প্রার্থীর জয় পরাজয় নিশ্চিত করার জন্য যথেষ্ঠ নয়।

সকাল ৮টা থেকে শুরু হওয়া নির্বাচনে কাউখালীর কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে নারী পুরুষের ব্যাপক উপস্থিতিতে দিনব্যাপী শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও এখন পর্যন্ত কোনো ধরণের অভিযোগ করেননি।