রাঙামাটি । শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৪৬, ১৩ মে ২০২৪

কাপ্তাইয়ের সেই মেমেসিং মারমা এসএসসিতে উত্তীর্ণ

কাপ্তাইয়ের সেই মেমেসিং মারমা এসএসসিতে উত্তীর্ণ

পিতার মরদেহ ঘরে রেখে অবর্ণনীয় দুঃখ নিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া সেই মেমেসিং মারমা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষা চলাকালীন গত ২৭ ফেব্রুয়ারি মেমেসিং পিতা উপেচিং মারমার আকস্মিক মৃত্যু হয়। সেদিন করুণ এই ঘটনায় তার ছবিসহ সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর কাপ্তাইবাসী ও দেশের মানুষের হৃদয়কে নাড়া দিয়েছিল।

গত রোববার (১২ মে) এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর মেমেসিং মারমা জিপিএ ৩.০৬ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়। সে কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের কুকিমারা এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাইয়ের ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সুবিমল তঞ্চঙ্গ্যা জানান, মেমেসিং মারমা যেই পরিস্থিতিতে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল সেটি ছিল অনেক কষ্টের। যা ভাষায় বর্ণনা করার মতো নয়। বিশেষ করে পিতার মরদেহ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া এটি ছিল অত্যান্ত হৃদয় বিদারক। এমন কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে পরীক্ষা দিয়ে সে অনেক ভালো ফলাফল করেছে। হয়তো এমন একটি দুর্ঘটনা না ঘটলে সে আরও ভালো ফলাফল করতে পারতো।

এ বিষয়ে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা জানান, মেমেসিং মারমার এই ফলাফলে আমরাও অনেক আনন্দিত। সে ভবিষ্যতে তার লেখাপড়া চালিয়ে যাবে এবং আরও ভালো ফলাফল করবে বলে আমরা আশাবাদী। ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ থেকে যেকোন সহযোগীতায় আমরা তার পাশে থাকবো।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়