রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ২০:৪০, ১৪ মে ২০২৪

রাঙামাটিতে চোলাই মদের কারখানায় অভিযানে ১০ হাজার লিটার মদ জব্দ, আটক ২

রাঙামাটিতে চোলাই মদের কারখানায় অভিযানে ১০ হাজার লিটার মদ জব্দ, আটক ২
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি শহরের বিহারপুর এলাকায় চোলাই মদ তৈরির কারখানায় সাড়াশি অভিযান চালিয়ে ১০ হাজার লিটার চোলাই মদ জব্দ করেছে রাঙামাটি গোয়েন্দা পুলিশ। এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে শহরের উত্তর বিহারপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। দুর্গমতা ও ভৌগলিক অবস্থানকে কাজে লাগিয়ে বিশাল কারখানা গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, রাঙামাটি শহরের উত্তর বিহারপুর এলাকায় বাণিজ্যিক ভাবে চোলাই মদ তৈরি করা হয় এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় স্থল ও নৌ-পথে অভিযান পরিচলনা করা হয়। পুলিশি অভিযান টের পেয়ে অনেকেই পালিয়ে গেলেও মধুমিলন চাকমা (৫০) এবং মানবেন্দ্র চাকমা (৫২) নামে দুই জনকে আটক করা হয়। এ সময় মদ তৈরির বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করা হয়।

রাঙামাটি জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মানস বড়–য়া বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে এই এলাকায় প্রচুর পরিমাণে চোলাই মদ তৈরি হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা সকাল ১১টায় অভিযান শুরু করি। আমাদের উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে যায়, তারপরও আমরা দুইজনকে আটক করি। অভিযানে প্রচুর পরিমাণে চোলাই মদ জব্দসহ মদ তৈরির যাবতীয় সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু বলেন, আমরা নিজেরাও খুবই অবাক হয়েছি যে এখানে এত পরিমাণ মাদক উৎপাদন হচ্ছে। এই গ্রামের প্রায় প্রতিটি বাড়িতেই আমরা একটি কারখানা পেয়েছি। যেহেতু এলাকাটি দুর্গম, তাই আমরা আসার খবর পাওয়া মাত্রই অনেকে পালিয়ে গেছে। কিন্তু আমরা দুইজনকে আটক করেছি। মাদকের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ঐ এলাকার বিভিন্ন মদ তৈরির কারখানা থেকে শতাধিক জারিক্যানে প্রায় ১০ হাজার লিটার চোলাই মদ জব্দ করে পুলিশ।