রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:১৩, ২৬ নভেম্বর ২০২৩

আপডেট: ১৪:৫৫, ২৬ নভেম্বর ২০২৩

রাঙামাটিতে শিশু বলৎকারের দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড

রাঙামাটিতে শিশু বলৎকারের দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড

রাঙামাটিতে এক শিশুকে বলাৎকারের দায়ে ওমর সাদেক রিয়াদ (২১) নামে এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

রবিবার (২৬ নভেম্বর) সকালে ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেনের আদালত এই রায় প্রদান করেন।

রায়ে উল্লেখ করা হয়, ২০২০ সালে ৯ অক্টোবর ভিকটিম তার বন্ধুদের সাথে রাঙামাটির শহরের শান্তিনগর বাস স্ট্যান্ডে লুকোচুরি খেলতে যান। খেলার এক পর্যায়ে সে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে উঠে পড়ে। ট্রাক থেকে নামার সময় আসামি মো. ওমর সাদেক রিয়াদ তাকে কাঁচি দিয়ে জিম্মি করে ট্রাকের নিচে নিয়ে গিয়ে জোরপূর্বক বলাৎকার করে। পরবর্তীতে ভিকটিমের বাবা বাদী হয়ে রাঙামাটির কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

আদালত জানায়, পুলিশ রিপোর্ট, ডিএনএ টেস্ট ও মেডিকেল রিপোর্টে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করা হয়।

রায়ে আরো উল্লেখ করা হয়, কারাদণ্ড ছাড়াও ভিকটিমের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৯০ কার্যদিবসের মধ্যে একলক্ষ টাকা জরিমানা দন্ড পরিশোধ করতে হবে। পরিশোধে ব্যর্থ হলে আসামির স্থাবর, অস্থাবর সম্পত্তি ক্রোক ও নিলামের মাধ্যমে টাকা পরিশোধের ব্যবস্থা নিতে জেলা কালেক্টরকে দায়িত্ব দেওয়া হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট সাইফুল ইসলাম অভি বলেন, আদালতে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত করতে পারায় আদালত আসামিকে আমৃত্যু কারাদণ্ড আদেশ প্রদান করেছেন। এতে আমরা সন্তুষ্ট।

সম্পর্কিত বিষয়: