রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ২৩:১৭, ৫ ডিসেম্বর ২০২৩

রাঙামাটিতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

রাঙামাটিতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অনলাইন ও অফলাইনে এক্টিভিটি বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক স্পেশাল মিডিয়া প্রশিক্ষণ বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (০৫ ডিসেম্বর) বিকেল ৩টায় বাংলাদেশ ছাত্রলীগের ক্যাম্পেইন এডভোকেসী প্রোগ্রাম CAP এর উদ্যোগে উদ্যোগে ও আয়োজনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-এর এনেক্স ভবনের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ ছাত্রলীগ-এর "শেখ হাসিনাতেই আস্থা" স্পেশাল মিডিয়া প্রশিক্ষণ কর্মশালায় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সভায় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি কোহিনূর আক্তার রাখি'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। এছাড়াও রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক অভিক মহন ত্রিপুরা কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন সহ রাঙামাটি জেলা ছাত্রলীগের আওতাধীন ১৫টি ইউনিট ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগে ৯টি ইউনিটের ৫জন করে বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এসময় অংসুইপ্রু চৌধুরী বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগসহ দেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকারের এ সকল উন্নয়ন কর্মকান্ড দলীয় নেতা কর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশী বেশী করে প্রচার করতে হবে। যাতে করে দেশের জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও সরকার গঠনের সুযোগ করে দেয়।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেন, সমাজে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে যারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, যারা আমাদের তরুণদের চিন্তা ভাবনা প্রভাবিত করেন তারা আজকে এখানে একসঙ্গে উপস্থিত হয়েছেন। আমরা আপনাদের সবার সঙ্গে একসঙ্গে কাজ করতে চাই। সবার কাছে আমাদের অনেক প্রত্যাশা আছে। আগামী নির্বাচনে তরুণ প্রজন্ম যেন ভোট দিতে উৎসাহিত হয় এবং সঠিক সিদ্ধান্ত তারা যেন গ্রহণ করে, স্মার্ট বাংলাদেশের পক্ষে তারা যেন ঐক্যবদ্ধ থাকে, উন্নয়ন, স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে তরুণ প্রজন্ম যেন তাদের রায় দেয় এবং সামাজিক মাধ্যমে যেসব প্রোপ্যাগান্ডা ছড়ানো হয়, বিভ্রান্তি তৈরি করা হয়, ইনফ্লুয়েন্সাররা যদি আমাদের তরুণ সমাজকে যদি এই বিষয়ে সচেতন করেন তাহলে আমাদের গণতন্ত্র নিরাপদ থাকবে, দেশে শান্তি নিশ্চিত করতে পারবো। তিনি অনলাইন ও অফলাইনে এক্টিভিটি বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, “রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার যে ইউনিট সর্বোচ্চ অফলাইন ও অনলাইনে সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচার করবে তাকে বাংলাদেশ ছাত্রলীগ পুরষ্কৃত করা হবে।”

কর্মশালায় নির্বাচন উপলক্ষে ছাত্রদের অনলাইন ও অফলাইনে এক্টিভিটি বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়।