রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (নানিয়ারচর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:০৮, ৯ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:৩০, ৯ ডিসেম্বর ২০২৩

নানিয়ারচরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন

নানিয়ারচরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন

“নিরাপদ মাতৃত্ব, পরিকল্পিত পরিবার স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যে রাঙামাটির নানিয়ারচরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ উদযাপন করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে নানিয়ারচর সদর ইউনিয়ন স্বাস্থ্য অধিদপ্তরে ফিতা কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা।

এ সময় উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা পরিবার পরিকল্পনার বিবিধ কার্যক্রম নিয়ে ভূয়সী প্রশংসা করে বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে স্মার্ট জনগণ তৈরি করা আবশ্যক আর এর সাথে স্বাস্থ্য সচেতনতাও থাকতে হবে।

নানিয়ারচর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিয়া চাকমা জানান, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে ০৯ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত উপজেলার সাবেক্ষং, নানিয়ারচর, বুড়িঘাট, ঘিলাছড়ির চারটি ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রে সপ্তাহব্যাপী বিভিন্ন বিষয়ে বিশেষ সেবা দিচ্ছে নানিয়ারচর উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

এতে কৈশোরকালীন সেবা, গর্ভকালীন সেবা, প্রসবোত্তর সেবা, নবজাতক সেবা, কিশোর-কিশোরী সেবা, শিশু সেবা, প্রজনন স্বাস্থ্য সেবা, সাধারণ রোগের চিকিৎসা, পুষ্টিসেবা, কৈশোরকালীন সময়ে বিভিন্ন পরামর্শ জানতে ১৬৭৬৭ নম্বরে কল দেয়ার বিষয়ে জোর দিয়ে প্রচারণাসহ বিভিন্ন ধরনের সেবা নিয়ে বিশেষ সেবা প্রদান কার্যক্রম করছে উপজেলা পরিবার পরিকল্পনা।

সম্পর্কিত বিষয়: