রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

বাঘাইছড়ি সংবাদদাতাঃ

প্রকাশিত: ১২:৪১, ৮ জুন ২০২৪

আপডেট: ১৯:২১, ৮ জুন ২০২৪

অনির্দিষ্টকালের জন্য স্থগিত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন

অনির্দিষ্টকালের জন্য স্থগিত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন
সংগৃহীত ছবি

আইন শৃঙ্খলা পরিশ্রিতি অবনতির আশংকায় ৯ জুন অনুষ্ঠেয় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা দিয়েছে নির্বাচন কমিশন। শনিবার দুপুরে  নির্বাচন কমিশনের উপসচিব মো: আতিয়ার রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি  নিশ্চিত করা হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে আইন শৃঙ্খলা পরিশ্রিতি অবনতির আশংকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করছেন।

বাঘাইছড়ি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: বেলাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে আধাবেলা সড়ক অবরোধ পালন করে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপ। এ সময় অবরোধের সমর্থনে মারিশ্যা দিঘিনালা সড়কের ১২ কিলো এলাকায় ঔষধ কোম্পানির একটি কাভার্ড ভ্যান ভাংচুর চালায় এবং ৭ কিলো এলাকায় একটি মোটরসাইকেলে আগুন দেয়। এছাড়াও একটি পাথর বোঝাই ট্রাক সড়কের উপর আড়াআড়ি ভাবে রেখে চাকার হাওয়া ছেরে দেয় পিকেটাররা। গাড়ী ভাংচুর, অগ্নি সংযোগ  ও বার বার নির্বাচন স্থগিত করার প্রতিবাদে কয়েক শত উত্তেজিত জনতা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এ সময় বিক্ষোভ কারীরা যথাসময়ে ভোট গ্রহণ, জেলা রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন এর  প্রত্যাহার এবং সেনাবাহিনীর মোতায়েন এর দাবী জানান। পরে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ মিছিল করে। সংবাদ পেয়ে রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরীর নেতৃত্বে পুলিশের দুইটি টীম ঘটনা স্থলে পৌছে পরিশ্রিতি নিয়ন্ত্রণ নেয়।

উল্লেখ্য, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্র থেকে ফেরার পথে ৯ কিলোমিটার এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ৮ জন নিহত ও ৩৩ জন আহত হয়। তাই এবারের নির্বাচন নিয়ে প্রশাসন বাড়তি সতর্কতা অবলম্বন করছে।
 

সম্পর্কিত বিষয়: