রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:১৬, ৮ জুন ২০২৪

রাঙামাটিতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

রাঙামাটিতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

‘স্মার্ট তারুণ্য, বাঁচাবে অরণ্য’ এই স্লোগানকে উপজীব্য করে রাঙামাটিতে অনুষ্ঠিত হলো ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড। শনিবার সকালে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অলিম্পিয়াডে লিখিত পরীক্ষায় অংশ নেয় রাঙামাটির বিভিন্ন স্কুল কলেজের প্রায় ৮ শতাধিক শিক্ষার্থী। 

ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর তানিয়া এ্যানির সঞ্চালনায় রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত কর্মশালা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার আওয়ালীন খালেক। 

এতে বিশেষ অতিথি ছিলেন, বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহিদুর রহমান মিয়া, রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমাসহ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ফরেস্ট্রি ও এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী বিশাল ত্রিপুরা।

সভায় বক্তারা বলেন, এই অলিম্পিয়াডের মাধ্যমে শিক্ষার্থীরা পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় করণীয় সম্পর্কে আরো ভালোভাবে জানতে পারবে। যা পরিবেশ রক্ষায় তাদের আরো বেশি সচেতন করে তুলবে।

অলিম্পিয়াডে স্কুল পর্যায়ে ৩ জন চ্যাম্পিয়ন ও ১৩ জন রানার্স আপ এবং কলেজ পর্যায়ে ৩ জন চ্যাম্পিয়ন ও ২ জন রানার্স আপের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। জেলা পর্যায়ের চ্যাম্পিয়নরা ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় অলিম্পিয়াডে অংশ নেবেন