রাঙামাটি । শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৬, ১১ জুন ২০২৪

আপডেট: ১৪:৪৬, ১১ জুন ২০২৪

কাপ্তাইয়ে মাচাং ঘর সাদৃশ্য প্রধানমন্ত্রীর উপহার, ৪০ গৃহহীন পরিবারের মাঝে দলিল হস্তান্তর

কাপ্তাইয়ে মাচাং ঘর সাদৃশ্য প্রধানমন্ত্রীর উপহার, ৪০ গৃহহীন পরিবারের মাঝে দলিল হস্তান্তর
উপকারভোগীদের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর করছেন অতিথিবৃন্দ

পাহাড়ি মাচাং ঘরের আদলে তৈরী করা ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার ঘর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর প্রকল্পের ৫ম পর্যায়ে দ্বিতীয় ধাপে কাপ্তাই উপজেলায় ওই ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমি হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (১১ জুন) কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন ও উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন উপস্থিত থেকে উপকারভোগীদের হাতে ঘরের চাবি গুলো হস্তান্তর করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিনের সঞ্চালনায় এ সময় কাপ্তাই স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা কমান্ডার মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন মিলন, রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন সহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, হেডম্যান, কারবারীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে ১৮ হাজার জন গৃহ ও ভূমিহীনের মাঝে আশ্রয়নের এসব ঘর হস্তান্তর করেন।

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে আগত আমন্ত্রিত অতিথি ও সর্বস্তরের জনগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠান উপভোগ করেন।

মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া এপর্যন্ত কাপ্তাই উপজেলাধীন ৩টি ইউনিয়ন এলাকাধীন রাইখালী মৌজায় ১০টি, নারানগিরি মৌজায় ১২টি চিৎমরম মৌজায় ১৪টি ও পেকুয়া মৌজায় ৪টি সহ মোট ৪০টি মাচাং ঘর হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়