রাঙামাটি । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১৬, ২৫ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:৫৫, ২৫ ডিসেম্বর ২০২৩

বিলাইছড়ি পাংখোয়া পাড়ায় উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বড়দিন উদযাপিত

বিলাইছড়ি পাংখোয়া পাড়ায় উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বড়দিন উদযাপিত
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

সারা বিশ্বের ন্যায় রাঙামাটিতেও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষেরা ধর্মীয় প্রার্থনা ও আনন্দ-উৎসবের মাধ্যমে বড়দিন উদযাপন করছেন। শহরের প্রতিটি গির্জার বাইরে ও ভেতর বর্ণিল সাজে সাজানো হয়েছে। আলোকসজ্জায় দৃষ্টিনন্দন করা হয়েছে ক্রিসমাস ট্রি, ধর্মীয় প্রার্থনা, বাইবেল পাঠ, যিশুর জন্মের সে গোশালাও তৈরি করা হয়েছে। সেই সঙ্গে চলেছে বড়দিনের গান বাজনা।

সোমবার (২৫ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে রাঙামাটির বিলাইছড়ি পাংখোয়া পাড়ায় কেক কেটে ও বেলুন-পায়রা উড়িয়ে বড়দিনের উদযাপন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

এ সময় উপিস্থত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রিফায়েত করিম চৌধুরী (পিএসসি), সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা প্রমুখ।

এছাড়া রাঙামাটির বিভিন্ন গির্জায় উৎসব উদযাপন শুরু হয়েছে রবিবার (২৪ ডিসেম্বর) রাতে প্রভু যীশুর কাছে প্রার্থনার মধ্যদিয়ে। রাতে শহরের তবলছড়ি বন্ধু যিশুটিলা সাধু যোসেফ গীর্জায় সমবেত প্রার্থনার মধ্যদিয়ে খ্রীষ্ট জন্মোৎসবের সূচনা করেন রাঙামাটি ক্যাথলিক চার্চপাল পুরোহিত ফাদার মাইকেল রায়।

আর বড়দিনে সমবেত বিশেষ প্রার্থনায় পাহাড়ে শান্তির বার্তা নিয়ে আসবে প্রভু যীশুর জন্মদিন। এ উৎসবের মধ্যে মিশে যাবে সকল হিংসা, সংঘাত। দেশের উন্নয়ন, সমৃদ্ধির পাশাপাশি পাহাড়ের শান্ত পরিস্থিতিসহ সকল মানুষ যাতে সুস্থ ও শান্তিতে বসবাস করতে পারে প্রভু যীশুর জন্মদিনে এমনটাই প্রার্থনা করেন সকলে।

সম্পর্কিত বিষয়: