রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ১০ আষাঢ় ১৪৩১

ইয়াছিন রানা সোহেলঃ-

প্রকাশিত: ১৩:৩৬, ২১ মে ২০২৩

কবরস্থানের জায়গা দখলের বিরুদ্ধে রাঙামাটিতে সংবাদ সম্মেলন

কবরস্থানের জায়গা দখলের বিরুদ্ধে রাঙামাটিতে সংবাদ সম্মেলন

সাংবাদিক পরিচয় দানকারী রিয়াজ উদ্দিন ও রাজস্থলীর ভিডিপির ৩নং প্লাটুনের পিসি আব্দুর রাজ্জাক গংদের সরকারী জমি ও কবরস্থানের জায়গা অবৈধভাবে দখলের চেষ্টাসহ এলাকার সহজ-সরল মানুষের জমি দখল এবং মামলা দিয়ে হয়রানীকারী চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাজস্থলীর শফিপুর এলাকাবাসী।

রবিবার (২১ মে) সকালে স্থানীয় একটি রেষ্টুরেন্টে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শফিপুর জামে মসজিদ ও কবরস্থান কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শফিপুর জামে মসজিদ কমিটির সভাপতি ও কবরস্থান কমিটির সদস্য আব্দুল সামাদ কাজী, কবরস্থান কমিটির সভাপতি জাহিদুল ইসলাম, মসজিদে কমিটির কোষাধক্ষ্য ও কবরস্থানের সদস্য মোঃ তালিব হোসেন, রাজস্থলী শফিপুর এলাকার বাসিন্দা আউয়াল হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, দীর্ঘদিন ধরে কবরস্থানের জমির জটিলতা নিয়ে স্থানীয় গ্রামবাসীকে মামলা-হামলা করে হয়রানী করা হচ্ছে। এই হয়রানীর সাথে সাথে বিভিন্ন মিথ্যা সংবাদ পরিবেশন করে পুলিশের ভয়ভীতি দেখাচ্ছে সব সময়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কবরস্থান দখলকারী ব্যক্তি নিজেকে সাংবাদিক পরিচয় দেয়ায় সে পুলিশকে ব্যবহার করছে। তা না হলে পুলিশের কাছে বারংবার অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ না করায় প্রশ্নবিদ্ধ হয়ে রয়েছে। এলাকাবাসী এই সকল হয়রানী থেকে মুক্তি পেতে রাঙামাটি জেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

সম্পর্কিত বিষয়: