রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ-২০২৩

​​​​​​​বদলে যাচ্ছে ফাইনালের ভেন্যু!

​​​​​​​বদলে যাচ্ছে ফাইনালের ভেন্যু!
আর প্রেমাদাসা স্টেডিয়াম। ছবি- সংগৃহীত

আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। যেখানে প্রথম দল হিসেবে শিরোপার মঞ্চে পৌঁছে গেছে ভারত। আর বৃহস্পতিবার শ্রীলংকা-পাকিস্তানের মধ্যকার ম্যাচে বিজয়ী দল হবে ভারতের প্রতিপক্ষ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের শিডিউল অনুযায়ী, ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তবে সেটি সরে ক্যান্ডির পাল্লেকেলেতে নেয়া হতে পারে। খবর এবিপি লাইভের।

এবিপির প্রতিবেদনে বলা হয়, চলতি এশিয়া কাপের সুপার ফোরে ভারত ও পাকিস্তান ম্যাচের জন্য রাখা হয়েছিল রিজার্ভ ডে। তবে ওই দিনও বৃষ্টি হয়। এতে আবার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মহারণ ভেস্তে যাওয়ার হুমকিতে পড়েছিল। একই কারণে গ্রুপ পর্বে তাদের দ্বৈরথ বাতিল হয়েছিল। 

এখনো শ্রীলংকার রাজধানী কলম্বোতে বৃষ্টি হচ্ছে। ফলে সেখানে ২০২৩ আসরের ফাইনাল আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে। আর সেকারণেই ফাইনাল ম্যাচটি ক্যান্ডিতে সরে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

যদিও এখনো বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি এসিসি। আপাতত বিষয়টি ভেবে দেখছেন এসিসির কর্তারা। দু’দিনের মধ্যে এই ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে।

মঙ্গলবার কলম্বোয় চলতি এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলংকাকে ৪১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এতে সরাসরি টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছে রোহিত শর্মার দল। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ।

শিরোপার মঞ্চের দৌড়ে টিকে রয়েছে পাকিস্তান ও শ্রীলংকা। এখন পর্যন্ত সুপার ফোরে ২টি করে ম্যাচ খেলেছে তারা। ১ জয় ও ১ হারে ২টি করে পয়েন্ট অর্জন করেছে উভয় দল। ফলে বৃহস্পতিবার পাক-লংকার দ্বৈরথ অঘোষিত সেমিফাইনালে পরিণত হয়েছে। ওই মহারণে যারা জিতবে-তারাই শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট পাবে।