রাঙামাটি । বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:০৫, ১৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৫:৩৭, ১৭ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ ফাইনাল: ভারত-শ্রীলংকা

টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

এশিয়া কাপের ফাইনালে কিছুক্ষণের ভেতর মাঠে নামবে ভারত ও শ্রীলংকা। রোববার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। শিরোপার লড়াইয়ে এই ম্যাচে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দাসুন শানাকার দল।

ফাইনালের ম্যাচে পাঁচ পরিবর্তন করেছে ভারত। সুপার ফোরে বাংলাদেশের বিপক্ষে যে পাঁচ পরির্বতন এনেছিল টিম ইন্ডিয়া তারা ফাইনালের ম্যাচে থাকছেন না। সিনিয়র খেলোয়াড়রা একাদশে ফিরছেন। তাদের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব। এছাড়াও সর্বশেষ ম্যাচে চোট পান অলরাউন্ডার আক্সার প্যাটেল। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর।

অন্যদিকে শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে একটিই পরিবর্তন করেছে লংকানরা। হ্যামস্ট্রিংয়ের চোটে আগেই ছিটকে গেছেন মহীশ থিকশানা। তার জায়গায় খেলবেন লেগ স্পিনার দুশান হেমন্ত। টুর্নামেন্টে এখন পর্যন্ত ভারত একটি ম্যাচ হেরেছে। সেটা সুপার ফোরে বাংলাদেশের কাছে ৬ রানে।

অন্যদিকে শ্রীলংকাও সুপার ফোরে ভারতের কাছে হেরেছে। এছাড়া লংকানদের কোনো পরাজয় নেই। বাংলাদেশকে দুইবার হারিয়েছে তারা। পাকিস্তানকে সুপার ফোরে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলংকা একাদশ: পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েল্লালাগে, মহেশ থিকসানা, কাসুন রাজিথা ও দুশান হেমন্ত।

জনপ্রিয়