রাঙামাটি । রোববার, ২৬ মে ২০২৪ , ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:২০, ৮ মার্চ ২০২৩

আপডেট: ১৬:১৮, ৮ মার্চ ২০২৩

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বণার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মার্চ) সকালে রাঙামাটি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রাঙামাটি শহরের হ্যাপির মোড় এলাকা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।


এতে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম, নাসরিন সুলতানা, অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) অনুকা খীসা, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম মহিলা, নারীনেত্রী টুকু তালুকদারসহ বিভিন্ন নারী সংগঠনে নেতৃবৃন্দরা।

সভায় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহণ ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই নারীদের সহিংসতা ও নির্যাতন থেকে নারীর সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখী উদ্যোগ গ্রহণ করতে হবে।


এদিকে, রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগ ও জেলা যুব মহিলা লীগের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

এছাড়াও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলার ১০ উপেজলায় দিবসটি পালন করা হয়।

সম্পর্কিত বিষয়: