রাঙামাটি । রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১২ ফাল্গুন ১৪৩০

ব্রেকিং

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৫৮, ১৭ মার্চ ২০২৩

বান্দরবানে সেনা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পিসিএনপি’র বিক্ষোভ

বান্দরবানে সেনা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পিসিএনপি’র বিক্ষোভ

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পাহাড়িদের চিকিৎসা সেবা দিতে গিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর গমনকারী টহল দলের উপর পাহাড়ী দেশদ্রোহী সশস্ত্র সন্ত্রাসী (কেএনএফ) কর্তৃক গুলিবর্ষণ করে মাস্টার ওয়ারেন্ট অফিসার শহীদ নাজিম উদ্দিনকে হত্যা ও রুমা উপজেলায় নির্মাণ শ্রমিকদের উপর গুলিবর্ষণ, অপহরণের প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) রাঙামাটি জেলা শাখা কর্তৃক শুক্রবার সকালে রাঙামাটি শহরের পৌর চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা চৌমুহনী চত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশ হয়।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পিসিএনপি’র রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মায়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমান।

আরো বক্তব্য রাখেন, মহাসচিব আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র রাঙামাটি জেলা সভাপতি মো: হাবীব আজমসহ পিসিএনপি, পিসিসিপি, পিসিএমপি’র কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ। ঘণ্টাব্যাপী চলা বিক্ষোভ সমাবেশে বিপুল সংখ্যক মানুষের সমাগম হয়।


বক্তারা বলেন, দেশপ্রেমিক শহীদের রক্ত বৃথা যেতে দেব না। যারা সেনা সদস্য মাষ্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনকে গুলি করে হত্যা করেছে এবং বাঙালি শ্রমিকদের গুলি করে আহত করাসহ নিরীহ মানুষ অপহরণ করেছে তাদের বিষ দাঁত উপড়ে ফেলতে হবে। তাদের বিরুদ্ধে যদি প্রশাসন ব্যবস্থা নিতে ব্যর্থ হয় তাহলে দেশপ্রেমিক জনতা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। আমরা আর বসে থাকবো না। যেখানে সেনাবাহিনী হত্যার শিকার হয়, সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? পার্বত্য চট্টগ্রামে মানুষ আজ নিরাপত্তাহীনতায়। কেউ নিরাপদে নেই। মানুষ এক আতঙ্কের মধ্য দিয়ে দিন পার করছে। সন্ত্রাসীদের চাঁদাবাজি, অপহরণ, খুন-গুম আজ সাধারণ মানুষ অতিষ্ঠ। এই সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আমরা সরকার ও প্রশাসনের নিকট জোর আহ্বান করছি।

সম্পর্কিত বিষয়: