রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:২৪, ১৪ আগস্ট ২০২৩

রাঙামাটির বালুখালীতে দুর্গত মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান

রাঙামাটির বালুখালীতে দুর্গত মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান

টানা বর্ষণে কর্মহীন দরিদ্র ও বন্যায় ক্ষতিগ্রস্ত রাঙামাটি সদরস্থ ৬নং বালুখালী ইউনিয়নে কাইন্দ্যা পাড়া এলাকাবাসীর মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

গতকাল রাঙামাটির বালুখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কাইন্দ্যা পাড়া গ্রামের প্রায় ২ শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল খাদ্য সহায়তা তুলে দেন রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন।

এ সময় রাঙামাটি সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা তর্পন দেওয়ান, ৬নং বালুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর কুমার চাকমাসহ অত্র ইউনিয়নের সদস্য/সদস্যা বৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ত্রাণ সহায়তা বিতরণকালে রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন বলেন, টানা বর্ষণের ফলে আকস্মিক বন্যায় সাধারণ মানুষের অনেক ক্ষতি হয়েছে। যা সরকারের পক্ষে পূরণ করা কখনোই সম্ভব নয়। তার পরও সরকার জনগণকে সাহস যোগাতে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, তাই দুর্গম এলাকাগুলোতেও সরকারের খাদ্য সহায়তা পৌঁছে দিতে উপজেলা প্রশাসনের মাধ্যমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ কাজ করছে। তিনি সাহসের সাথে পরিস্থিতি মোকাবেলার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

৬নং বালুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর কুমার চাকমা বলেন, বর্তমান সরকার পার্বত্য দুর্গম এলাকার মানুষের পাশে সবসময় আছে এবং থাকবে। তিনি বলেন, গত কয়েকদিনের ভারী বর্ষণের ফলে বালুখালী ইউনিয়নের অনেক নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এখানকার সাধারণ মানুষ এই দুর্যোগে তাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে। তাদের কথা চিন্তা করে সরকার খাদ্য সহায়তা বিতরণ করেছে। ইতিমধ্যে বালুখালী ইউনিয়নের প্রায় ৭ শতাধিক পরিবারকে ১০ কেজি করে খাদ্য সহায়তা চাল বিতরণ করা হয়েছে। আমরা নিজের হাতে এই সহায়তা পৌঁছে দিয়েছি।

সম্পর্কিত বিষয়: