রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১০:০৮, ৮ মে ২০২৪

রাঙামাটিতে ৪ উপজেলায় ভোটগ্রহণ শুরু

রাঙামাটিতে ৪ উপজেলায় ভোটগ্রহণ শুরু

রাঙামাটিতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে ৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার সকাল ৮টা থেকে রাঙামাটি সদর, কাউখালী, বরকল ও জুরাছড়ি ৪ উপজেলায় ১টি পৌরসভা ও ১৯টি ইউনিয়নে ৯টি হেলিসর্টি কেন্দ্রসহ সর্বমোট ৯২টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ।

এতে ৪ উপজেলায় মোট চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটার রয়েছে ২ লাখ ১১ হাজার ২২৪ জন।

যার মধ্যে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। এই উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি, ভোটার রয়েছে ১ লাখ ১ হাজার ১৯৮ জন।

কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায় ২১টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৫০ হাজার ৮০৩ জন।

বরকল উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায ভোট কেন্দ্র ১৭টি যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ২টি, মোট ভোটার ৩৯ হাজার ১৯৩ জন।

জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায় ভোট কেন্দ্র ১৩টি, যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ৭টি, মোট ভোটার ২০হাজার ৩০জন।

সকাল থেকে রাঙামাটিতে বৃষ্টির কারণে তেমন ভোটার আসতে না পারলেও, বৃষ্টি কমার সাথে সাথে কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিতি বেড়েছে।