রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৩:৩২, ৮ মে ২০২৪

উৎসবমুখর পরিবেশে চলছে রাঙামাটির ৪ উপজেলায় ভোটগ্রহণ 

উৎসবমুখর পরিবেশে চলছে রাঙামাটির ৪ উপজেলায় ভোটগ্রহণ 

উৎসবমুখর পরিবেশে চলছে রাঙামাটির ৪ উপজেলায় ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রথম ধাপে রাঙামাটির চারটি উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।

উপজেলা চারটি হলো- রাঙামাটি সদর, কাউখালী, বরকল ও জুরাছড়ি। নির্বাচনকে ঘিরে এ তিনটি উপজেলায় উৎসবের আমেজ বিরাজ করছে।

সকাল থেকে রাঙামাটিতে বৃষ্টির কারণে তেমন ভোটার আসতে না পারলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের দীর্ঘলাইন লক্ষ্য করা গেছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

৪ উপজেলায় মোট চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটার রয়েছে ২ লাখ ১১ হাজার ২২৪ জন।

যার মধ্যে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। এই উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি, ভোটার রয়েছে ১ লাখ ১ হাজার ১৯৮ জন।

কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায় ২১টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৫০ হাজার ৮০৩ জন।

বরকল উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায ভোট কেন্দ্র ১৭টি যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ২টি, মোট ভোটার ৩৯ হাজার ১৯৩ জন।

জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন। এই উপজেলায় ভোট কেন্দ্র ১৩টি, যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ৭টি, মোট ভোটার ২০ হাজার ৩০ জন।