রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৩:২২, ১১ জুন ২০২৪

রাঙামাটিতে একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

রাঙামাটিতে একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

পার্বত্য জেলা রাঙামাটিতে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। সোমবার (১০ জুন) সন্ধ্যায় শহরের বিজয় সরণীর একটি বেসরকারি হাসপাতালে মা জিজাহান ও পিতা মোঃ শাহজালালের ঘর আলো করে আসে এই তিন পুত্রসন্তান। তারা শহরের পর্যটন ঝুলন্ত ব্রিজ এলাকার দেওয়ান পাড়া এলাকার বাসিন্দা।

এর আগে সোমবার সকালে মা জিজাহানকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সন্তান জন্মদানের পর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নবজাতকদের মামা মোঃ রমজান আলী বলেন, গতকাল (সোমবার) সকালে আমরা আমার বোনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করি। এখানকার ডাক্তার আজ (মঙ্গলবার) সকালে তার ডেলিভারি করবেন বলেছিলেন। কিন্তু সন্ধ্যা হতে হতেই তার প্রসব বেদনা বাড়তে থাকলে হাসপাতালের ডাক্তারদের পরামর্শে আমরা তাকে এলায়েন্স বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানেই অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। 

নবজাতকদের নানী জুলি বেগম বলেন, গতকাল নবজাতকদের মায়ের পরিস্থিতি খারাপ হয়ে যাওয়াতে ডাক্তারদের পরামর্শে মঙ্গলবার ভোর রাতে তাকে চট্টগ্রামে পাঠানো হয়েছে। তাদের বাবাও মায়ের সাথে। বর্তমানে বাচ্চারা শারীরিকভাবে ভালো আছে। হাসপাতাল থেকে বাচ্চাদের তাদের মায়ের কাছে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। আমরা বাচ্চাদের চট্টগ্রামে পাঠানোর জন্য প্রস্তুতি নিচ্ছি।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা ডাঃ শওকত আকবর জানান, গতকাল সন্ধ্যায় মা জিজাহান তিন পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। জন্মের সময় তাদের ওজন ছিল ১৫৯৫ গ্রাম। মায়ের শারীরিক পরিস্থিতি কিছুটা খারাপ হওয়াতে আমরা চট্টগ্রামে রেফার করেছি। বাচ্চাদেরও মায়ের কাছে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

সম্পর্কিত বিষয়: