রাঙামাটি । শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ , ১০ কার্তিক ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২০:৪০, ৩০ জুন ২০২৩

আপডেট: ১০:১৮, ২ জুলাই ২০২৩

ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্রগুলো

ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্রগুলো
 বিজিবি পরিচালিত ঝুম রেস্তোরা। ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ঈদের ছুটি কাটাতে পর্যটন শহর হিসেবে পরিচিত রূপসী কাপ্তাইয়ের বিনোদন স্পট গুলোতে প্রচুর পর্যটকের আগমন ঘটেছে। ঈদের দিন ও শুক্রবার ঈদের দ্বিতীয় দিন উপজেলার বিভিন্ন বিনোদন কেন্দ্রে পর্যটকদের ভিড় লেগে আছে।

শুক্রবার (৩০ জুন) বিকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কাপ্তাইয়ের ওয়াগ্গা রিভারভিউ পার্কে অসংখ্য পর্যটক। চট্টগ্রামের বহদ্দারহাট থেকে আসা ব্যবসায়ী সাকিব-তাহমিনা দম্পতি বলেন, এবার ঈদ উদযাপন করার জন্য কাপ্তাইয়ের প্যানোরোমা জুম রেস্তোরাঁয় পরিবার নিয়ে ঘুরতে এসেছি, অনেক ভালো লাগছে।' কাপ্তাই লেক প্যারাডাইস, প্রশান্তি পার্ক শিলছড়ির নিসর্গ রিভারভ্যালী বিনোদন স্পটে গিয়ে বিনোদন প্রেমীদের ভিড় লক্ষ্য করা গেছে। এসব স্পটে পরিবার-পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা বেড়াতে এসেছেন। এছাড়া বেসরকারি পর্যটনকেন্দ্র বনশ্রী, পাহাড়িকা পিকনিক স্পট, লেকশোর ও লেকভিউ, কাপ্তাই জাতীয় উদ্যান পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটকেরা ঈদের ছুটি উপভোগ করছে। 

কাপ্তাইয়ের প্রশান্তি পার্কে বেড়াতে আসেন রাঙামাটির জামান, রনি, সবুজসহ অসংখ্য পর্যটক। তারা বলেন, ‘কর্ণফুলীর কোল ঘেঁষে অবস্থিত প্রশান্তি পার্কে ঈদের ছুটিতে বেড়াতে এসে নির্মল বাতাস উপভোগ করছি।’ 

শীলছড়ি প্রশান্তি পার্কের দায়িত্বপ্রাপ্ত কাপ্তাই বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, ঈদের দিন থেকে পর্যটকের পদচারানায় মুখরিত রয়েছে প্রশান্তি পার্ক। তবে, আজকে পর্যটকের আগমন ঘটেছে বেশি।

কাপ্তাইয়ের শীলছড়ি নিসর্গ রিভারভ্যালী রেস্টুরেন্ট এবং পড হাউসের পরিচালক মোঃ নাছির উদ্দীন জানান, সম্পূর্ণ বাঁশ দিয়ে মনোরম পরিবেশে তৈরী আমাদের রেস্তোরাঁয় প্রচুর পর্যটকের আগমন ঘটছে ঈদের ছুটিতে। ঈদের দিন থেকেই আজ শুক্রবার পর্যন্ত মুখরিত আছে রেস্তোরাটি। এছাড়া নিসর্গ পড হাউজের সবকটি কটেজ বুকিং রয়েছে।

জনপ্রিয়