রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

বিনোদন ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৪৫, ২১ আগস্ট ২০২৩

নায়ক রাজহীন ঢালিউডের ছয় বছর

নায়ক রাজহীন ঢালিউডের ছয় বছর
নায়ক রাজ রাজ্জাক

বাংলা চলচ্চিত্র জগতের মুকুটহীন রাজা নায়ক রাজ রাজ্জাক। কয়েক দশক রাজত্ব করেছেন তিনি ঢালিউডে। পরিচালক ও প্রযোজক হিসেবেও ছিলেন তিনি সফলতা। মেধা, মনন ও শ্রমে তিনি ছিলেন অপ্রতিদন্ধি। আজ এই গুনী মানুষের প্রয়াণ দিবস।

২০১৭ সালের এই দিনে তিনি দেশের চলচ্চিত্র অঙ্গনে বড় এক শূন্যতা তৈরি করে নিয়েছেন চিরবিদায়। দেখতে দেখতে কেটে গেল নায়করাজহীন ছয়টি বছর।

ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে নায়করাজের পরিবার এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, প্রযোজক পরিবেশক সমিতির সদস্যরা নায়করাজের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন আজ।

নায়করাজের ছোট ছেলে খালিদ হোসেন সম্রাট বলেন, আব্বার মৃত্যুবার্ষিকী স্মরণে রাজধানীর উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্সের মসজিদে বাদ আসর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। একই সময় বাসায়ও হবে মিলাদ ও দোয়া। দুপুরে আসা মেহমান এবং গরিব এতিমদের আম্মা নিজ হাতে খাওয়াবেন। আব্বার জন্য দোয়াটাই বড়। সবার কাছে দোয়া চাই।

এদিকে চ্যানেল আইয়ের নিয়মিত অনুষ্ঠান ‘তারকাকথন’-এ নায়করাজকে নিয়ে স্মৃতিচারণ করা হবে। এমনটিই জানিয়েছেন অনুষ্ঠান প্রযোজক অনন্যা রুমা।

নায়করাজ রাজ্জাকের জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতায়। ১৯৬৪ সালে ঢাকায় আসেন তিনি। এরপর জড়িয়ে পড়েন চলচ্চিত্রে। গীতিকার ও সাংবাদিক আহমদ জামান চৌধুরী খোকা তাঁরই বন্ধু নায়ক রাজ্জাকের নামের আগে ‘নায়করাজ’ যুক্ত করেছিলেন।

দু-একটি সিনেমায় ছোটখাটো চরিত্রে অভিনয় করার পর ১৯৬৭ সালে মুক্তি পায় নায়ক হিসেবে তাঁর প্রথম সিনেমা ‘বেহুলা’। সেই থেকে শুরু। অভিনয়ের পাশাপাশি ছবি পরিচালনার কাজও করেছেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পুরস্কার, পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন গুণী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব।

জনপ্রিয়